প্রচ্ছদ

বইমেলায় আসছে সুফিয়ান আহমদ চৌধুরী’র ছড়া ও গল্পের বই

  |  ০০:০২, মার্চ ১৫, ২০২১
www.adarshabarta.com

আদর্শবার্তা রিপোর্ট :

অমর একুশে বইমেলায় আসছে ছড়াকার-লেখক সুফিয়ান আহমদ চৌধুরী এডভোকেট-এর গল্পের বই ‘খাঁচার পাখির জীবন’ ও ছড়ার বই ‘টিকটিকি ঠিকঠিক। নতুন বই দুটি বইমেলার প্রথম দিন থেকেই পাওয়া যাবে। ‘খাঁচার পাখির জীবন’ গল্প বইটির মূল্য ১৫০ টাকা, পাওয়া যাবে ৫৫৬ নং স্টলে। অপরদিকে ‘টিকটিকি ঠিকঠিক’ ছড়ার বইটির মূল্য ১৮০ টাকা, পাওয়া যাবে ৪৩৩ নং স্টলে। বইটি প্রকাশ করেছে সিলেটের প্রকাশনা প্রতিষ্ঠান ‘দর্পণ প্রকাশ’।

চমৎকার বইটির প্রচ্ছদে মুগ্ধ পাঠক। ‘খাঁচার পাখির জীবন’র প্রচ্ছদ করেছেন সা’দ খোন্দকার ও অলংকরণ করেছেন তাসনিম মিম এবং ‘টিকটিকি ঠিকঠিক’র প্রচ্ছদ করেছেন মোমিন উদ্দিন খালেদ ও অলংকরণ করেছেন টিটন কান্তি দাশ। বইমেলা ছাড়াও বই দুটি রকমারি ডট কম-এ পাওয়া যাবে বলে প্রকাশক জানিয়েছেন।

উল্লেখ্য, সুফিয়ান আহমদ চৌধুরী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘স্বদেশ ফোরাম নিউইয়র্ক’ ও ‘জালালাবাদ ল’সোসাইটি ইউএসএ’র সাধারণ সম্পাদক। ‘সিলেট সাহিত্য পরিষদ’ ও ‘ছড়া পরিষদ, সিলেট’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। সাহিত্য সাময়িকী “জীবন মিছিল”, আইন বিষয়ক সাময়িকী “আইন দর্পণ ও “অনলাইন শিশুকিশোর প্রকাশনা “ইলিক ঝিলিক”র সম্পাদক তিনি।

দেশ-প্রবাসের পত্র-পত্রিকা, সাময়িকী-সংকলনে নিয়মিত লেখালেখি করে আসছেন সেই ইশকুল জীবন থেকে অবিরাম ভাবে। সফল সংগঠক হিসেবে অর্জন করেছেন দেশ-প্রবাসে ব্যাপক পরিচিতি।