প্রচ্ছদ

ব্রিট বাজারে প্রথম শপিং ও মাহী জলিলের আতিথেয়তা

  |  ০৪:৫৩, জুন ২৭, ২০২২
www.adarshabarta.com

 কে এম আবুতাহের চৌধুরী:

গতকাল এই প্রথমবারের মত টাওয়ার হ্যামলেটসের শেডওয়েল এলাকার সাটন স্ট্রীটস্থ ব্রিট বাজারে শপিং করতে গিয়েছিলাম ।সাথে ছিলেন আমার বড় ভাই ও পরিবারের সদস্যরা ।আমাদের আগমনের সংবাদ পেয়ে আমাদের স্বাগত জানাতে ছুটে আসেন চ্যানেল এস টিভির ফাউণ্ডার ,জনপ্রিয় প্রেজেন্টার ও ব্রিট বাজারের মালিক জনাব মাহী ফেরদৌস জলিল ।তিনি আমাদের বিশাল গ্রোসারি দোকানটি ঘুরে দেখান ও ম্যানেজারের সাথে পরিচয় করিয়ে দেন ।
তিনি একটি বিবাহ অনুষ্ঠানে চলে যাবেন এজন্য শপিং করার আগেই আমাদের হাতে উপহার হিসাবে তুলে দেন বাংলাদেশী বড় দুইটি কাঁঠাল ও দুই বাক্স বড় সাইজের রূপালী আম ।
আমরা ব্রিট বাজার থেকে কিনলাম বড় বড় বোয়াল মাছ,আইড় মাছ ,রুই মাছ ,বাইন মাছ ,পাবদা মাছ সহ বিভিন্ন জাতের ব্লক ফিস ।আরো কিনলাম বিভিন্ন জাতের সবজি ও গ্রোসারী সামগ্রী ।দোকানের এক কোণে পেলাম বাংলাদেশী প্রচুর কালো জাম ।খায়েশ করে কিনলাম দুই প্যাকেট ।এটা আমার প্রিয় ফল ।
দোকানের সামনে রয়েছে অনেক কার পার্ক ।বাইরে দেওয়ালে লাগানো হয়েছে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য ও কৃষ্টির বড় বড় ছবির পোষ্টার । পোষ্টারে রয়েছে -পলো দিয়ে মাছ ধরা ,উড়াল জাল ও অন্যান্য জাল দিয়ে মাছ ধরা ,রয়েল বেঙ্গল টাইগার ,চা বাগান ,নদীর পাড়ে নৌকার হাট প্রভৃতি ছবি ।সেখানে দাঁড়ালে মনে হয় যেন এক ক্ষুদ্র বাংলাদেশ ।
মাহী জলিল অত্যন্ত সহজ ,সরল ,নিরহংকারী ও বড় মনের মানুষ ।রাত দিন পরিশ্রম করেন ।একজন মিডিয়া মোগল হয়েও কোন ব্যবসায় লজ্জা নেই ।সমাজকে ভাল কিছু উপহার দেওয়ার প্রবল আবেগ ।জীবনের উপর দিয়ে অনেক ধকল গেছে ।তারপরেও সগৌরবে ঠিকে আছেন আপন কীর্তিতে ।আমাকে বড় ভাই হিসাবে সব সময় সম্মান করেন ।মহান আল্লাহ তাঁকে আরো তরক্কী দান করুন ।