প্রচ্ছদ

ইউরোপিয়ান কমিশন আইন করে অন্য ধর্মের অবমাননা বন্ধ করেন

  |  ১৭:০৮, জুলাই ০৮, ২০২৩
www.adarshabarta.com

শফি আহমেদ

বাক স্বাধীনতার দোহাই দিয়ে ইউরোপিয়ানরা অন্য ধর্ম, বিশেষ করে ইসলামকে অবমাননা করেই যাচ্ছে। আমরা দেখেছি সুইডেনে আদালত থেকে রায় এনে পুলিশি পাহারায় মুসলিমদের পরম আনন্দের ঈদের দিন, পবিত্র কোরআন জ্বালিয়ে মুসলিম বিশ্ব জনতার অন্তরে আগুনের লেলিহান ছড়িয়ে দেয়া হয়েছে। এমন নির্দয় জঘন্য কাণ্ড কিভাবে একটা শান্তি কামী সুশীল সমাজ সমর্থন করতে পারে।  এটা বিশ্বে ঐক্য, সাম্য ও সুবিচার প্রতিষ্ঠার দাবিদার ইউরোপিয়ান কমিশনের নীতির পরিপন্থী তাই তাদের উচিত আইন করে অন্য ধর্মের অবমাননা বন্ধ করা।

পশ্চিমা সুশীল সমাজ তাদের জ্ঞান বিজ্ঞান এবং বুদ্ধিমত্তা দেশ বিদেশের জন্য প্রগতিশীল মনে করেন। আমাদের দেশের সুশীল সমাজের ও সমর্থন তারা পেয়ে থাকেন। যে জাতি, ব্যক্তি ভালো কাজ করবেন ভালো সুফল পাবেন ইসলাম তাই বলে।

কারো ধর্ম কর্মে আঘাত না করেই বাক স্বাধীনতা চর্চা করা যায় এবং ঐক্য, সাম্য ও সুবিচার প্রতিষ্ঠার জন্য কেন ইউরোপিয়ান কমিশনকে আইন করে অন্য ধর্মের অবমাননা বন্ধ করা প্রয়োজন এই পিটিশনটিতে এর ব্যাখ্যা দেয়া হয়েছে।

উল্লেখ্য, এরকম প্রতিবাদের সরাসরি ফল না হতে পারে কিন্তু এর সু প্রভাব হয়। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে এটা ইসলামের দাবি। সেটা যুগোপযোগী পন্থায় করতে হবে। বর্তমান যোগে শান্তিপূর্ণ প্রোটেস্ট, ক্যাম্পেইন, পিটিশন এবং সচেতনতা সৃষ্টি করা অত্যন্ত প্রয়োজন।

(স্বাক্ষর করেন: https://chng.it/mbwqnYLV)