প্রচ্ছদ

সৌদি আরব প্রবাসী, রেমিটেন্স যোদ্ধা আবুল কালাম আর নেই

  |  ১৮:২৬, জুন ২২, ২০২০
www.adarshabarta.com

সিলেট অফিস :

সিলেটের কানাইঘাট উপজেলার দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নের লামা দলইকান্দী গ্রামের অধিবাসী, সৌদি আরব প্রবাসী, রেমিটেন্স যোদ্ধা আবুল কালাম (৪৫) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। কিছু দিন আগে তিনি করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সৌদি আরবের জেদ্দাহ কিং ফাহাদ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২২জুন ২০২০) মৃত্যুর খবর পাওয়া গেছে। তার মৃত্যুতে এলাকায় এবং প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তিনির নিজ বাড়িতে চলছে শোকের মাতম।

জানা যায়, প্রবাসী আবুল কালামে লামা দলইকান্দী গ্রামের হাজী শামসুল হকের বড় ছেলে। মৃত্যুকালে তিনি পিতা-মাতা, ভাই-বোন সহ স্ত্রী এবং ৪ জন সন্তান রেখে গেছেন। দীর্ঘ দিন ধরে সৌদি আরবে বসবাস করছেন। দেশে নিয়মিত আসা যাওয়া করতেন। গত মাসে তিনি একজন পুত্র সন্তান লাভ করেছেন। তিনির বড় ছেলে আবুল বাছিত এবার এসএসসিতে ভালো ফলাফল পেয়ে উত্তীর্ণ হয়েছে। সকল আত্নীয় স্বজনদের শোক সাগরে ভাসিয়ে চলে গেলেন না ফেরার দেশে। ব্যাক্তি জীবনে মরহুম আবুল কালাম একজন সদালাপী এবং পরহেজগার হিসাবে পরিচিত ছিলেন।

এদিকে, প্রবাসী আবুল কালামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবন্দ। শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।