প্রচ্ছদ

ব্যারিস্টার কুতুবউদ্দিন আহমদ শিকদার এমবিই এর সমর্থনে সভা অনুষ্টিত

  |  ১৯:৪৪, ডিসেম্বর ৩০, ২০২৩
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ আসনের এমপি প্রার্থী ব্যারিস্টার কুতুবউদ্দিন আহমদ শিকদার সাহেবের সমর্থনে সম্প্রতি লন্ডনে একটি সভা অনুষ্টিত হয়।

পূর্ব লন্ডনের হোয়াইটচ্যাপেলে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন ইউকেতে বসবাসরত কানাইঘাটের বিশিষ্ট কমিউনিটি নেতা জনাব আনিসুল হক। উদীয়মান, এনার্জেটিক সমাজকর্মী, ইউকেতে কানাইঘাট কমিউনিটির সকলের পরিচিতজন জনাব ফারুক আহমদ চৌধুরীর পরিচালনায় উপস্থিত সকলে ব্যারিস্টার সাহেবের সমর্থনে ইউকে থেকে কিভাবে আগামী নির্বাচনে সাহায্য করা যায় তা বিস্তারিত আলোচনা করেন।

উপস্থিত সকলে ব্যারিস্টার সাহেবের বিগত দিনে কানাইঘাটের মানুষের জন্য তিনি যেসকল চ্যারিটি কাজ করেছেন তা তুলে ধরেন এবং আগামী নির্বাচনে উনার মত যোগ্য পার্থীকে ভোট দেওয়ার জন্য আহ্বান করেন।

বুরহান উদ্দিন রাস্তায় উনার নিজের টাকা দিয়ে কাজ করানো, পোস্টঅফিস, স্কুল, কলেজ, মসজিদ প্রতিষ্টা এবং শিকদার ফাউন্ডেশনের মাধ্যমে এলাকার শিক্ষার উন্নয়নে উনার অবদান বিস্তারিত আলোচনা করে জনগণের কাছে প্রচারের আহ্বান করা হয়।

সভাতে এমপি প্রার্থী হিসাবে উনার যোগ্যতা নিয়েও আলোচনা হয়। বলা হয় যে, উনি একজন ত্রিমাত্রিক গুণে গুণান্বিত মানুষ। তিনি বাংলাদেশ থেকে মাদ্রাসা শিক্ষিত, ইংল্যান্ডে থেকে আইন বিষয়ে উচ্চ শিক্ষিত প্র্যাকটিসিং ব্যারিস্টার এবং এর পাশাপাশি তিনি বাংলাদেশ বিচার বিভাগের একজন প্রাক্তন জজ। বিশেষ করে ধর্মীয় আইন, ব্রিটিশ লো, বাংলাদেশের আইনের বিষয়ে তাঁর জ্ঞান, দক্ষতা এবং অভিজ্ঞতার সমন্বয় রয়েছে। তিনি একজন আপাদমস্তক অলরাউন্ডার। ইউকেতে উনার ধর্মীয় এবং চ্যারিটি কাজের জন্য রানী কর্তৃক এমবিই খেতাব অর্জন করেছেন।

সভাতে আরো আলোচনা করা হয় যে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে আজ পর্যন্ত সিলেট-৫ আসনে খুব কম সময় কানাইঘাটবাসী এমপি পেয়েছেন। এই বার তিনি কানাইঘাটের একমাত্র প্রার্থী হিসাবে কানাইঘাটবাসীর জন্য সুবর্ণ সুযোগ হয়েছে নিজেদের একজন এমপি নির্বাচিত করার।

এই সভা থেকে আশা করা হয় যে, কানাইঘাটবাসী এই সুবর্ণ সুযোগের সৎ ব্যবহার করবেন।