প্রচ্ছদ

রোববার থেকে এমিরেটসের ফ্লাইট চালু

  |  ১০:২৩, জুন ২০, ২০২০
www.adarshabarta.com

মোঃ নাসির, বিশেষ প্রতিনিধি :

ঢাকা-দুবাই রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে এমিরেটস এয়ারলাইন্স। আগামী রোববার (২১ জুন) থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট চালাবে সংযুক্ত আরব আমিরাতের এই বিমান পরিবহন সংস্থাটি।

শুক্রবার (১৯ জুন) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এ তথ্য জানা গেছে। বেবিচক সূত্রে জানা যায়, ঢাকা থেকে ইউরোপীয় ইউনিয়ন’র নাগরিক এবং অন্যান্য দেশের ট্রানজিট যাত্রী পরিবহন করবে এমিরেটস। দুবাই ট্রানজিট হয়ে বাংলাদেশি যাত্রীরা কলম্বো, ইস্তানবুল, অকল্যান্ড, বৈরুত, ব্রাসেলস, হ্যানয় ও হো চি মিন সিটি, বার্সেলোনা, ওয়াশিংটন ডিসি, লন্ডন হিথ্রো, ম্যানচেস্টার, ফ্রাংকফুর্ট, প্যারিস, মাদ্রিদ, আমস্টার্ডাম, কোপেনহেগেন, ডাবলিন, নিউইয়র্ক জেএফকে, টরন্টো, কুয়ালালামপুর, সিঙ্গাপুর এবং হংকংয়ে যেতে পারবেন। যাত্রীরা যেদেশে যাবেন সেদেশের স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

বেবিচক‘র সদস্য গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী মো. জিয়াউল কবীর বলেন, আগামী ২১ জুন থেকে ঢাকা-দুবাই রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট চালুর অনুমতি দেওয়া হয়েছে এমিরেটস এয়ারলাইন্সকে। বাংলাদেশি এয়ারলাইন্সগুলোও এ রুটে ফ্লাইট পরিচালনা করতে পারবে। তবে এসব ফ্লাইটে কেবল মাত্র ইউএই’র নাগরিক এবং অন্যদেশের ট্রানজিট যাত্রী পরিবহন করবে এমিরেটস। একইভাবে বাংলাদেশি এয়ারলাইন্সগুলোও ঢাকা-দুবাই রুটে কেবল ট্রানজিট যাত্রী পরিবহনের জন্য ফ্লাইট পরিচালনা করতে পারবে।