প্রচ্ছদ

কানাইঘাট এসোসিয়েশন ইউকের ইয়ুথ এনগেজমেন্ট, ওয়েবসাইট উদ্বোধন এবং সম্মাননা অনুষ্টান জাঁকজমকভাবে অনুষ্ঠিত

  |  ১২:৩৫, জানুয়ারি ২৪, ২০২৪
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

যুক্তরাজ্যে বেড়েউঠা কানাইঘাটের নতুন প্রজন্মকে সংগঠনের সাথে সম্পৃক্ত করতে এবং প্রাক্তন সভাপতিগণ ও প্রফেশনালদের সম্মানিত করতে কানাইঘাট এসোসিয়েশন ইউকে আয়োজন করে এক ব্যতিক্রমধর্মী অনুষ্টান। সাথে উদ্বোধন করা হয় সংগঠনের ওয়েব সাইট।

রবিবার ২১ জানুয়ারি পূর্বলন্ডনের মায়েদাগ্রিল রেস্টুরেন্টের হলরুমে অনুষ্টিত জাঁকজমকপূর্ণ এই অনুষ্টানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারপারসন জনাব আজমল আলী। সেক্রেটারি জনাব জাকারিয়া সিদ্দিকী, এসিস্টেন্ট সেক্রেটারি আহমেদ ইকবাল চৌধুরী, হারুন রশিদ এবং ফারুক আহমদ চৌধুরীর যৌথ পরিচালয় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মাওলানা সাদিকুজ্জামান।

হলভর্তি দর্শকের উপস্তিতিতে প্রথম পর্বে সংগঠনের ওয়েবসাইট উদ্বোধন করেন উপস্থিত সকল এডভাইসারি বোর্ডের সদস্য। তরুণ এবং প্রতিভাবান ওয়েব পেজ ডেভেলপার মোহাম্মদ শাকাতুল আম্বিয়া (শাহজাহান) সংগঠনের এই সাইটের বিস্তারিত বিবরণ তুলে ধরেন। সংগঠনের ওয়েবসাইটের ঠিকানা হল – www.kanaighatassociation.org.uk

দ্বিতীয় পর্বে বর্তমান উপদেষ্টা বোর্ডের সদস্য ও সাবেক সভাপতিদের সম্মাননা ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়। তাঁরা হলেন যথাক্রমে – হাফিজ মাওলানা আবু সাঈদ, জনাব মোহাম্মদ মখলিছুর রহমান, জনাব মোহাম্মদ সিরাজুল ইসলাম, মাওলানা রফিক আহমেদ, ব্যারিস্টার কুতুবউদ্দিন আহমদ শিকদার এমবিই, জনাব মোহাম্মদ ইজ্জত উল্লাহ এবং জনাব নাজিরুল ইসলাম।

পরবর্তীতে ইউকেতে বেড়ে উঠা কানাইঘাটি বংশদ্ভুত নতুন প্রজন্মের যারা নিজ কর্মক্ষেত্রে সফলতার স্বাক্ষর রেখেছেন এবং উচ্চতর ডিগ্রী অর্জন করেছেন তাদের ৩৮ জন কে বিভিন্ন ক্যাটাগরিতে ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়। তারা হলেন যথাক্রমে;

একাউন্টেন্ট – ফারুক আহমদ, মোহাম্মদ মিছবাউল করিম, এ কে এম জালাল উদ্দিন, মঞ্জুরুজ জামান, জামিল আহমদ, মুস্তাক আহমদ, মোহসিনা চৌধুরী ও মোহাম্মদ সুলেমান আর চৌধুরী।

মেডিকেল ডাক্তার –  কবির আমদ, ফয়সল আমিন, তাহমিনা আনসার, হাফসা সিদ্দিকী, তাকওয়া হক, সাফিউল আজম চৌধুরী এবং আলবাব চৌধুরী।

টিচার – মোহাম্মদ শামীম সিদ্দিকী, সুয়েবুর রহমান, মিস ইফাত সাঈদ, নাসিমা ইয়াসমিন, কয়সরুল আম্বিয়া, আব্দুল্লাহ জাফর চৌধুরী এবং সাবিহা আলম।

ডেন্টিস্ট – তাসনিমা বেগম এবং মিস নুজহাত তামান্না।

ফার্মাসিস্ট – রোকেয়া বেগম, জাকিয়া বেগম, তানভীর হক, সয়েমা চৌধুরী, ফারাহ সিদ্দিকী এবং ফার্মাকোলজিস্ট শামীমা আলম।

অপথালমোলজিস্ট – নাবিল হোসেন শিকদার, মিস ইশরাত সাঈদ এবং সাদিকুজ্জামান।

সলিসিটর –  ফাহমিদুল কাদির সালমান।

ব্যারিস্টার –  মাহমুদুল হক আমিন এবং সোহেল  আহমদ।

ডক্টর অব ফিলোসফি (পিএইচডি) – মোহাম্মদ কাশেম বিন সোবহান এবং পাইলট  –  কামিল হোসেন শিকদার।

অনুষ্টানে ইসলামী সংগীত পরিবেশন করেন হাফিজ মাহফুজুর রহমান ও ইব্রাহিম আলী। পাশাপাশি ক্ষুদে কানাইঘাটি মিনহাজ রাহমান, জুহায়ের হামদাল্লাহ এবং জেনিফা কোরআন তেলাওয়াত ও নাশিদ পরিবেশন করে। সুন্দর এই আয়োজনের জন্য উপস্থিত সকলেই কানাইঘাট এসোসিয়েশন ইউকের ভূয়সী প্রশংসা করেন।

প্রতিষ্টাতা সদস্য মাওলানা রফিক আহমেদ ১৯৮৫ সনের প্রতিষ্টা দিনের স্মৃতি চারণ করেন এবং সকল প্রতিষ্টাতা সদস্যের নাম পড়ে শুনান এবং সকল মাইয়েতগণের রুহের মাগফিরাত কামনা করেন। প্রতিষ্টাতা সভাপতি ছিলেন বিশিষ্ট ইসলামী স্কলার মরহুম মোহাম্মদ শামছুল হক।

রাতের ডিনার এবং দোয়ার মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি হয়। দোয়া পরিচালনা করেন ইস্ট লন্ডন মসজিদের সম্মানিত খতিব কানাইঘাট এসোসিয়েশন ইউকের এডভাইসারি বোর্ডের সদস্য হাফিজ মাওলানা আবুল হুসাইন খান।