প্রচ্ছদ

শিক্ষাবিদ, সমাজসেবক ও রাজনীতিবিদ আনোয়ার হুসাইন খানের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত

  |  ১৫:২৭, অক্টোবর ১৯, ২০২৩
www.adarshabarta.com

মখলিছুর রহমান:

যুক্তরাজ্যে সফররত কানাইঘাটের এক সম্ভ্রান্ত পরিবারের কৃতি সন্তান,  শিক্ষানুরাগী, তালবাড়ী জামেয়া ও সাতবাক হাফিজিয়া মাদ্রসার সম্মানীত সভাপতি, সিলেট আইডিয়াল মাদ্রাসার সম্মানীত ভাইস চেয়ারমেন, ইসলামীক এডুকেশন সোসাইটির সম্মানীত এক্সিকিউটিভ মেম্বার, ইসলামী আন্দোলনের নেতা ও সিলেট-৫ আসনের আসন্ন নির্বাচনে সম্ভাব্য প্রার্থী, জামায়াতে ইসলামী সিলেট জেলা উত্তরের সম্মানিত আমীর হাফিজ মাওলানা আনোয়ার হোসাইন খান সাহেবের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউকেতে বসবাসরত কানাইঘাটবাসী কর্তৃক আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজ সেবক, দানবীর, কানাইঘাট এসোসিয়েশন ইউকের প্রাক্তন সভাপতি জনাব নাজিরুল ইসলাম।

গত মঙ্গলবার (১৭.১০.২০২৩) বাদ এশা লন্ডন মুসলিম সেন্টারে অনুষ্টিত এই সভা পরিচালনা করেন উদীয়মান টেলেন্টেড ইয়ং স্টার জাকির হুসাইন মিল্লাত । কানাইঘাট স্টুডেন্ট অর্গানাইজেশনের পক্ষ থেকে অথিতিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় ।

হাজিফ মওলানা শরীফ উদ্দিনের পবিত্র কোরআন তেলায়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্টনে ইসলামী সঙ্গীত পরিবেশন করেন ইব্রাহিম আলী।

হলভর্তি দর্শকের উপস্থিতিতে অনুষ্টিত প্রথম পর্বে উপস্থিত দর্শকদের মধ্যে থেকে অনেকে অতিথিকে বর্তমান রাজনৈতিক পরিস্তিতি, সিলেট ৫ আসন, কানাইঘাটের উন্নয়ন এবং অন্যান্য বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন করেন এবং তিনি উত্তর দেন।

দ্বিতীয় পর্বে উপস্থিত দর্শকের মধ্য থেকে অনেকেই বক্তব্য রাখেন। সকলেই মেহমানের কাছে আশা করেন যে আগামীতে সুযোগ পেলে তিনি কানাইঘাটের উন্নয়নের রাজনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবেন।

সংবর্ধিত অতিথি উনার বক্তব্যে সুন্দর এই আয়োজন, এবং উপস্থিত হওয়ার জন্য সকলের শুকরিয়া আদায় করেন এবং অতীতের মত আগামীতে ও সকল ইউকে প্রবাসীকে কানাইঘাটের উন্নয়নে এগিয়ে আসার আহ্ববান জানান। তিনি বর্তমান রাজনৈতিক পরিস্তিতি, সিলেট ৫ আসন, এবং কানাইঘাটের রাস্তাঘাটের বেহাল দশার বর্ণনা দেন এবং আগামীতে সুযোগ এলে অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাঘাটের উন্নয়নের চেষ্টা করবেন বলে আশ্বাস দেন।

পরবর্তীতে সম্মাননা ক্রেস্ট দিয়ে কানাইঘাটবাসীর পক্ষ থেকে অতিথিকে সম্মানিত করা হয়।

রাতের খাবার এবং দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল কুদ্দুস।