প্রচ্ছদ

প্যারিসে সংবর্ধনা পেলেন মোহাম্মদ রশিদ আহমদ

  |  ১৮:২৮, সেপ্টেম্বর ০২, ২০২৩
www.adarshabarta.com

আদর্শবার্তা রিপোর্ট :

উপমহাদেশের প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা মুশাহিদ আহমদ বায়মপুরী (রহঃ)-এর সুযোগ্য সন্তান, কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সাবেক সেক্রেটারি, সফল সংগঠক, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ রশিদ আহমদকে সংবর্ধনা দিয়েছেন প্রবাসী কানাইঘাটবাসীরা।

রবিবার সন্ধ্যায় (২৭ আগষ্ট ২০২৩) প্যারিসের বাঙালী অধ্যুষিত এরিয়া গার দ্যু নর্দের একটি অভিজাত রেস্টুরেন্টে তাঁকে সংবর্ধনা দেওয়া হয়। মিস্টার আহমদ এক সংক্ষিপ্ত সফরে প্যারিসে আগমন উপলক্ষে ফ্রান্সে বসবাসরত কানাইঘাট উপজেলার প্রবাসীরা এই সংবর্ধনা এবং মতবিনিময় সভার আয়োজন করেন।

কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, প্রবাসী লেখক সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিমের সভাপতিত্বে এবং সাবেক ছাত্রনেতা শাহেদ আহমদের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা মোহাম্মদ রানা।

সভায় সংবর্ধিত অতিথির বক্তব্যে মোহাম্মদ রশিদ আহমদ বলেন,আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের মা, মাটি এবং মানুষের সেবায় প্রবাসীদের ভুমিকা অপরিসীম। তাই দেশের বিপুল সংখ্যক জনগোষ্ঠীর উন্নয়ন ও মানবতার সেবা কার্যক্রম অব্যাহত রাখতে প্রবাসীদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। বিশেষ করে বাংলাদেশের উত্তর পুর্ব সীমান্তবর্তী অঞ্চল সিলেটের কানাইঘাট উপজেলার সামগ্রিক উন্নয়ন অগ্রগতির ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে বলে তিনি আলোকপাত করেন। তিনি, প্রবাসীদের সংশ্লিষ্ট দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে জন্মভূমির সুনাম ধরে রাখার আহবান জানান।

উপস্থিত বিপুল সংখ্যক প্রবাসী কানাইঘাটবাসীরা খোলামেলা মতবিনিময় এবং কুশলাদি বিনিময় করেন। তাঁরা বলেন, আমাদের কানাইঘাট উপজেলার গর্বিত সন্তান, ক্লিন ইমেজের অধিকারী মোহাম্মদ রশিদ আহমদ প্রবাসে বসবাস করলেও সব সময় মানবতার কল্যাণে কাজ করছেন।নিরলসভাবে স্বপ্ন দেখেন মাটি ও মানুষের জন্য। তাই তাঁর মতো জন দরদী ও দেশ প্রেমিককে দেশের কল্যাণে খুব বেশি প্রয়োজন।

সভায় আরও বক্তব্য রাখেন মহি উদ্দিন সোহেল, মঈন উদ্দিন, একে এম সালেহ আহমদ, তোফায়েল আহমদ, মোহাম্মদ ইয়াহিয়া, মাওলানা বদরুল ইসলাম ফারুক, মাওলানা শরীফ আহমদ, নুরুল আমিন, সাজু আহমেদ, জুবায়ের আহমেদ, বখতিয়ার হোসেন, মোঃ মনির আহমদ, জসিম উদ্দিন, আলমাস উদ্দিন, আল আমিন, ইকবাল হোসেন, আবুল হাসনাত, নোমান আহমেদ, ইকবাল হোসেন, সাদিক আহমদ, জুবের আহমদ আব্দুল হান্নান, শামীম উদ্দিন, সালেহ আহমদ, মোহাম্মদ চৌধুরী প্রমূখ।

এর আগে মোহাম্মদ রশিদ আহমদ ইউরো স্টার ট্রেন যোগে লন্ডন থেকে প্যারিসে পৌঁছলে স্টেশনে তাঁকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান কানাইঘাট প্রবাসীরা।

উল্লেখ্য, সমাজ সেবক মোহাম্মদ রশিদ আহমদ প্যারিসে পৃথকভাবে রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। সফরকালে তিনি পর্যটন নগরী প্যারিসের বিশ্ব বিখ্যাত ঐতিহাসিক স্থাপনা সমুহ পরিদর্শন করেন। সংক্ষিপ্ত সফর শেষে মঙ্গলবার (২৯ আগস্ট ২০২৩) তিনি যুক্তরাজ্যে ফিরে যান।