প্রচ্ছদ

ডার্টফোর্ডে ক্রয়কৃত মসজিদে কানাইঘাট এসোসিয়েশন ইউকের ১০ হাজার পাউন্ড ডোনেশন

  |  ১৪:৫৬, আগস্ট ০৫, ২০২৩
www.adarshabarta.com

মখলিছুর রহমান:

পবিত্র কোরআনের বাণী, “তারাই হতে পারে আল্লাহর মসজিদ আবাদকারী (রক্ষণাবেক্ষণকারী ও সেবক) যারা আল্লাহর ও পরকালকে মানে, নামায কায়েম করে, যাকাত দেয় এবং আল্লাহ‌ কে ছাড়া আর কাউকে ভয় করেনা। তাদেরই ব্যাপারে আশা করা যেতে পারে যে, তারা সঠিক সোজা পথে চলবে।” (৯:১৮)

হাদিস শরিফে ইরশাদ হয়েছে, ‘যে ব্যক্তি আল্লাহর সন্তুষ্টির জন্য মসজিদ নির্মাণ করবে, মহান আল্লাহ তার জন্য জান্নাতে অনুরূপ ঘর তৈরি করে দেবেন।’ (বুখারি, হাদিস : ৪৫০)

আলহামদুলিল্লাহ, শুক্রবার (০৪.০৮.২০২৩) পূর্বলন্ডনের দারুল উম্মা মসজিদে কানাইঘাট এসোসিয়েশন ইউকে, Dartford Mosjid and Islamic Centre (DMIC) এর কর্তৃপক্ষের কাছে ১০ হাজার তিনশত ত্রিশ পাউন্ডের চেক হস্তান্তর করেন। ইউকেতে বসবাসরত কানাইঘাটবাসি সদকায়ে জারিয়ার এই ডোনেশনে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন।

আশা করা যায় অগাষ্ট মাসের শেষের দিকেই কেন্টের ডার্টফোর্ডে একটি সেন্টার মসজিদের জন্য ক্রয় সম্পন্ন হবে ইনশা আল্লাহ। এমন একটি স্হানে মসজিদ হবে যার কয়েক মাইলের মধ্যে কোন মসজিদ নেই।

DMIC এর প্রতিষ্টাতা ট্রাস্টি হচ্ছেন একজন সজ্জন এবং কানাইঘাট এসোসিয়েশন ইউকের সহ-সভাপতি জনাব আনিসুল হক।

১৯৮৫ সনে মাত্র গুটিকয়েক কানাইঘাটি যে সংগঠন প্রতিষ্টা করেছিলেন সেই সংগঠন আজ ইউকে, বাংলাদেশ এমনকি আন্তর্জাতিকভাবে মানবতার সেবা করে যাচ্ছে।

গতকালের চেক হস্তান্তর অনুষ্টানে উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারপারসন জনাব আজমল আলী, সেক্রেটারি জনাব জাকারিয়া সিদ্দিকী এবং ট্রেজারার জনাব ইমাদ উদ্দিন রানা। উপস্থিত ছিলেন ইসি এবং ফান্ডরাইজিং সাব কমিটির অনেক সদস্য। উপস্থিত ছিলেন কানাইঘাট এসোসিয়েশন ইউকে এর প্রতিষ্ঠাতা সদস্য যিনি এই সংগঠন প্রতিষ্টায় মুখ্য ভূমিকা পালন করেছিলেন, প্রাক্তন চেয়ারপারসন এবং বর্তমান এডভাইজারি বোর্ডের সদস্য মাওলানা রফিক আহমেদ।

সংক্ষিপ্ত এই অনুষ্টান পরিচালনা করেন সেক্রেটারি জনাব জাকারিয়া সিদ্দিকী। দারুল উম্মা মসজিদের খতিব মাওলানা আবুল হাসনাত চৌধুরীর কোরআন তেলোয়াতের মাধ্যামে শুরু হওয়া এই অনুষ্টানে চেয়ারপারসনের স্বাগতিক বক্তব্যের পর উপস্থিত সকলেই আলোচনায় অংশ গ্রহণ করেন। DMIC কর্তৃপক্ষ সদকায়ে জারিয়ার এই ডোনেশোনের জন্য কানাইঘাট এসোসিয়েশন ইউকে কে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আগামীতে নবগঠিত এই মসজিদে সর্বাত্বকভাবে সকলের সহযোগিতা আশা করেন।

আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি সকল ডোনারদের, কৃতজ্ঞতা ফান্ডরাইজিং সাব কমিটির সকল সদস্যদের। সকলের খেদমত কে আল্লাহ সদকায়ে জারিয়া হিসাবে কবুল করুন, উত্তম বিনিময় দিন। প্রতিষ্টাতা সভাপতি সহ পরলোকগত আমাদের সকল মাইয়েতদের রুহের মাগফিরাত কামনা করছি। আল্লাহুম্মা আমিন।