প্রচ্ছদ

সাহিত্য ও সংস্কৃতির বিকাশে কবি শাহ কামাল আহমদের অবদান স্মরণীয় হয়ে থাকবে

  |  ১৭:০৭, মে ০৭, ২০২৩
www.adarshabarta.com

সাহিত্য ও সংস্কৃতির বিকাশে কবি শাহ কামাল আহমদের অবদান স্মরণীয় হয়ে থাকবে

 

সিলেট অফিস:

এসো একসাথে সব প্রাণ, গাই সাহিত্যের জয়গান এই স্লোগানকে সামনে রেখে বাংলা সাহিত্য ফোরাম ইউকের প্রতিষ্ঠাতা , যুক্তরাজ্য প্রবাসী কবি ও সংগঠক শাহ্ কামাল আহমেদ এর বাড়ী বিশ্বনাথের ধর্মদা পীর বাড়ীতে এক সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়।
৭ মে রবিবার সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল এর সভাপতিত্বে ও কবি সংগঠক লুৎফুর রহমান তারেক এর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রী কলেজের প্রিন্সিপাল নেছার আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী কবি ও সংগঠক লুৎফুর রহমান চৌধুরী রাকিব, আল-মুছিম স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক বিশিষ্ট সমাজসেবী ও সংগঠক আতিকুর রহমান লিটন, প্রিন্সিপাল মোঃ মানিক মিয়া, এসএ টিভির বাহরাইন প্রতিনিধি সালেহ আহমদ সাকি, কবি শাহ্ আব্দুস সালাম, কবি ও গল্পকার শহিদুল ইসলাম লিটন।
শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি শাহ্ কামাল আহমেদের বড় ভাই শাহ জামাল আহমেদ।
কবিতা আবৃত্তি করেন কবি শাহ আব্দুস সালাম।
বক্তারা বলেন সাহিত্য ও সংস্কৃতির বিকাশে কবি শাহ কামাল আহমদের অবদান স্মরণীয় হয়ে থাকবে। তারা আরও বলেন যুক্তরাজ্যে থেকেও দেশের জন্য কাজ করে যাচ্ছেন কবি শাহ কামাল আহমেদ।
বক্তারা বাংলা সাহিত্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় কবি শাহ কামাল আহমেদের ভূয়সী প্রশংসা করেন।
পাশাপাশি শুদ্ধ সাহিত্য চর্চার বিকাশে অবদান রাখতে কলম সৈনিকদেরকে এগিয়ে আসার আহ্বান জানান। সাহিত্য যাতে তার নিজস্ব গতিধারা থেকে বিচ্ছুৎ না হয় সেদিকেও মনোনিবেশ করার তাগিদ দেন তারা।
এর পূর্বে লেখক কবি সাহিত্যিক সমাজসেবী ও শিক্ষাবিদদের সম্মানে কবি শাহ কামাল আহমেদের সৌজন্যে এক প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।