প্রচ্ছদ

যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব আব্দুল আহাদ এর অর্থায়নে বন্যা দূর্গতদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

  |  ০৪:২৪, মে ২৮, ২০২২
www.adarshabarta.com

আসমা জাহান রুমি, বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি:

সিলেটের বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী শাহাজির গাও নিবাসী দানবীর আলহাজ্ব আব্দুল আহাদ এর অর্থায়নে এবং সিলেট লেখক ফোরামের ব্যবস্থাপনায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে।

২৬ মে বৃহস্পতিবার কামাল বাজার এলাকার লালটেকস্থ আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে এ বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়। সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোঃ আজম আলীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কামাল বাজার ফাজিল মাদরাসার প্রিন্সিপাল (অব:) মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী। প্রধান আলোচকের বক্তব্য রাখেন ৩নং অলংকারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সহ সভাপতি প্রবীণ সাংবাদিক মোঃ রহমত আলী, শব্দকথা ২৪ডটকম এর প্রধান সম্পাদক কবি সাইফুর রহমান কায়েস, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুক আহমদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সিলেট বিভাগীয় কমান্ডের আহবায়ক সাজিদুর রহমান সোহেল, জামেয়া মোহাম্মদিয়া বিশ্বনাথের সহকারী শিক্ষক মাওলানা রফিক আলী, হাফিজ মাওলানা নিজাম সিদ্দিকী, মাওলানা নুমান আহমদ, মাওলানা নুরুল ইসলাম রমজান, হাফিজ আতিকুর রহমান, শোয়েব উদ্দিন।

বক্তারা বলেন যুক্তরাজ্য প্রবাসী শাহাজির গাও নিবাসী দানবীর আলহাজ্ব আব্দুল আহাদ এর অর্থায়নে এবং সিলেট লেখক ফোরামের ব্যবস্থাপনায় বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকার খেটে খাওয়া মানুষের কল্যাণে ও সামাজিক উন্নয়নে যে কার্যক্রম পরিচালিত হচ্ছে তা সত্যিই প্রশংসনীয়।

তারা আরও বলেন, সিলেটে গত ১৮ বছরে এমন ভয়াবহ বন্যা হয় নাই, তাই বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন সিলেটের প্রত্যন্ত অঞ্চলের জনসাধারন। তাদের পাশে দাড়ানোর জন্য প্রবাসী বিত্তবানরা এগিয়ে এসেছেন। আমরা তাদের সকলের নেক হায়াত ও সু-স্বাস্থ্য কামনা করছি।

অনুষ্ঠানে শতাধিক পরিবারের মধ্যে ১০ কেজি করে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।