প্রচ্ছদ

বিশ্বনাথে সাবিলিল্লাহ প্রজেক্টের উদ্যোগে বন্যা দূর্গতদের মধ্যে চাউল বিতরণ

  |  ১৫:৫৬, মে ২৬, ২০২২
www.adarshabarta.com

 

আসমা জাহান রুমি, বিশ্বনাথ প্রতিনিধি:

সিলেটের বিশ্বনাথে সাবিলিল্লাহ প্রজেক্টের উদ্যোগে বন্যা দূর্গত ৪২০ পরিবারের মধ্যে চাউল বিতরণ ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী লালটেক নিবাসী হাজী আলমাছ আলী ও মোঃ খোয়াজ আলীর অর্থায়নে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

২৬ মে বৃহস্পতিবার কামাল বাজার এলাকার লালটেকস্থ আলহাজ¦ তাহির আলী উচ্চ বিদ্যালয়ে এ বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়। বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোঃ আজম আলীর সভাপতিত্বে ও মিফতাউল হাসান লাকীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ৩নং অলংকারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল। প্রধান আলোচকের বক্তব্য রাখেন কামাল বাজার ফাজিল মাদরাসার প্রিন্সিপাল (অব:) মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুক আহমদ, টেংরা বার্তার প্রধান সম্পাদক শাহীন আহমদ।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আকলিছ আলী, সমাজসেবী মোঃ আব্দুস সোবহান, হাজী মোঃ আব্দুল হামিদ, মোঃ আনোয়ার হোসেন, মোঃ মাসুদ (মিন্টু), ফজলু মিয়া, শরিফ আহমদ, আরব আলী, ইউছুফ আলী, মনসুর আহমদ, রাকিব হোসেন, নুরুজ্জামান প্রমূখ।

বক্তারা বলেন সাবিলিল্লাহ প্রজেক্টের উদ্যোগে এলাকার আর্থ সামাজিক উন্নয়নে যে কার্যক্রম পরিচালিত হচ্ছে তা সত্যিই প্রশংসনীয়।

তারা আরও বলেন এ প্রজেক্টের কার্যক্রম শুধুমাত্র মহান রাব্বুল আলামীনের সন্তুষ্টি অর্জনের লক্ষ্যেই পরিচালিত হয়ে থাকে। তাই বেশিরভাগ কার্যক্রম অনেকটা গোপনীয়তার সাথেই করা হয়। সিলেটে গত ১৮ বছরে এমন ভয়াবহ বন্যা হয় নাই, তাই বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন সিলেটের প্রায় সকল জনসাধারন। তাদের পাশের্^ দাড়ানোর জন্য প্রবাসী ও বিত্তবানদের আরও উদ্বুদ্ধ করতে প্রজেক্টের স্থানীয় সমন্বয়কারীগণ এ অনুষ্ঠানের আয়োজন করেছেন। আমরা প্রজেক্টের প্রতিষ্ঠাতা হাজী আলমাছ আলী ও তাঁরই সহোদর মোঃ খোয়াজ আলী এবং শহীদ সোলেমান নগর নিবাসী মোঃ আব্দুল মালিকসহ সকলের নেক হায়াত ও সু-স্বাস্থ্য কামনা করছি।

অনুষ্ঠানে সাবিলিল্লাহ প্রজেক্টের উদ্যোগে ৪২০ পরিবারের মধ্যে ১২ কেজি করে ১০০ বস্তা চাউল বিতরণ করা হয়।