প্রচ্ছদ

কানাইঘাট ওয়েলফেয়ার ট্রাস্ট, ইউকে এর অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ

  |  ০২:২২, এপ্রিল ২৪, ২০২০
www.adarshabarta.com

কানাইঘাট (সিলেট) :

সিলেট জেলার কানাইঘাট উপজেলার মানুষের শিক্ষা, স্বাস্থ্য ও মানবতার কল্যাণের উদ্দেশ্যে গঠিত ঐতিহ্যবাহী কানাইঘাট ওয়েলফেয়ার ট্রাস্ট, ইউ কে – এর অর্থায়নে কানাইঘাটের অসহায় ও নিম্ন আয়ের পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার (২২ এপ্রিল ২০২০) করোনাভাইরাসে সৃষ্ঠ সংকট মোকাবিলায় কানাইঘাট উপজেলার ৯ টি
ইউনিয়ন এবং পৌরসভার প্রায় এক হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় স্বাস্থ্য বিধি মেনে খাদ্য সহায়তা কার্যক্রম মনিটরিং করেন উপজেলা কো অর্ডিনেটর মাষ্টার আব্দুর রব ও বাংকার মোহাম্মদ আবদুল্লাহ।

পৃথকভাবে ইউনিয়ন সমুহ এবং পৌরসভা পর্যায়ে যারা দায়িত্বে ছিলেন তারা হলেন :
১নং ইউনিয়ন পরিষদে সমাজসেবি মাস্টার মুজম্মিল আলী, ২নং ইউনিয়নে সাইফুল ইসলাম, ৩নং ইউনিয়নে তামিল হুসেইন চৌধূরী রিজভী, ৪নং ইউনিয়নে মোহাম্মদ সেলিম, ৫নং ইউনিয়নে হারুন রশিদ, ৬নং ইউনিয়নে মাহবুবুল হক, শাহীনুজ্জামান, রুহুল আমিন, রোমান আহমদ, ৭নং ইউনিয়নে শামীম আহমদ, মাস্টার আব্দুর রব, ৮নং ইউনিয়নে প্রভাষক মাওলানা নুমান আহমদ চৌধূরী, ফখরুল চৌধূরী, তরুণ ব্যাবসায়ি দিলদার হোসেন শামীম, শাহীন আহমদ, ৯নং ইউনিয়নে ব্যাংকার ফখরুল ইসলাম, ফাহিম মুন্তাহিম। এছাড়া স্হানীয় জনপ্রতিনিধি ও এলাকার বিশিষ্ট ব্যাক্তিগণ খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন।

বিশ্ব জুড়ে করোনা ভাইরাস (Covid-19) এর মহামারীর কারনে ভয়াবহ দুর্ভিক্ষের ঝুঁকিতে যখন সমস্ত বিশ্ব, বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। এর প্রকোপে সারা দেশের ন্যায় বেকার নিঃস্ব হয়ে যাওয়া কানাইঘাটের প্রত্যেক ইউনিয়নের বিভিন্ন স্থরের পরিবারের মধ্যে যুক্তরাজ্যস্থ কানাইঘাট ওয়েলফেয়ার ট্রাস্ট (ইউ কে) গরিব ও অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে এ কর্মসূচি গ্রহণ করে বাস্তবায়ন করেছে। বিলাতে বসবাসরত কানাইঘাট বাসি নিজস্ব উদ্দোগ ছাড়াও স্বতঃস্ফূর্ত সবাই সাংগঠনিক ভাবে দান-খয়রাতে অংশগ্রহণ করেন ।

খাদ্য সামগ্রী বিতরণের সময় বিভিন্ন সমবেত মানুষ জন তাদের অভিব্যক্তি প্রকাশ করে বলেছেন, যারা দেশ থেকে প্রায় আট হাজার কিলোমিটার দূরে থেকেও দরিদ্র-অসহায় মানুষের কথা চিন্তা করছেন এবং অসহায় মানুষদের পাশে দাড়িয়েছেন, দোয়া করি মহান আল্লাহ যেনো বিলাত প্রবাসীসহ বিশ্ব মানব জাতিকে হেফাজতে রাখেন।

এদিকে, কানাইঘাট ওয়েলফেয়ার ট্রাস্ট (ইউ কে) এর সভাপতি আব্দুল মালিক এবং সেক্রেটারি আবুল মনসুর চৌধুরী এক বিবৃতিতে উক্ত ত্রাণ ও দান কর্মসুচিত যারা সহযোগিতা করেছেন, তাদের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন।