প্রচ্ছদ

কানাইঘাট ভদ্রচটির সমাজসেবী জাকির হোসেন আর নেই

  |  ১৪:২৯, এপ্রিল ১৫, ২০২০
www.adarshabarta.com

কানাইঘাট (সিলেট):
সিলেটের কানাইঘাট উপজেলার ঝিংগাবাড়ি ইউনিয়নের ভদ্রেচটি গ্রামের অধিবাসী সমাজসেবক আলহাজ্ব জাকির হোসেন (৪৫) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি সোমবার (১৩ এপ্রিল ২০২০) রাত সাড়ে ৯ টার দিকে সিলেটের শ্যামলী আবাসিক এলাকায় নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি
মরহুম শফিক মৌলভী সাহেবের বড় ছেলে এবং ফ্রান্স প্রবাসী আজমল, আফজল এবং শাকিরের বড় ভাই। তিনি ব্যাক্তিগত জীবনে বিবাহিত এবং ৩ জন সন্তানের জনক। মাতা, ভাই বোন সহ অসংখ্য আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তাকে একনজর দেখার জন্য অসংখ্য মানুষ বাসায় ভীড় জমান। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বহু মানুষ শোক এবং সমবেদনা প্রকাশ করেন।
পরদিন মংগলবার সকাল সাড়ে ৯ টায় গোয়ালজুর পূর্ব জামে মসজিদে জানাজার নামাজ শেষে গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। তিনির জানাজায় বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমান অংশ গ্রহণ করেন।
মরহুম জাকির দীর্ঘ দিন সৌদি আরবে কর্মরত ছিলেন। সেখানে থাকাকালীন তিনি কিডনি এবং ডায়াবেটিক রোগে আক্রান্ত হয়ে কয়েক বছর আগেই দেশে ফিরে আসেন। নিয়মিত চিকিৎসা এবং চেকআপ গ্রহণ করেন। কিছুদিন আগে শারিরীক অবস্থার অবনতি হলে ডাক্তাররা তাকে বাসায় থেকে চিকিৎসা চালিয়ে যেতে পরামর্শ দেন। তিনির সুস্থতার জন্য বহু মানুষ রক্ত দান করেছিলেন।
মরহুম জাকির হোসেন একজন সৎ, সদালাপী এবং পরহেজগার মানুষ হিসাবে পরিচিত ছিলেন।