প্রচ্ছদ

সাংবাদিক সেলিমের স্বদেশ প্রত্যাবর্তনে সিলেট লেখক ফোরামের সংবর্ধনা

  |  ২২:৩৮, এপ্রিল ১২, ২০২০
www.adarshabarta.com

ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের সহ-সভাপতি, সিলেট লেখক ফোরামের সাবেক শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক, বিশিষ্ট লেখক কলামিষ্ট, ফ্রিল্যান্স সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম এক সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে এসেছেন। ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে বাংলাদেশে আসার পথে দুবাইয়ে বসবাসরতো লেখক সাংবাদিক সাহিত্যিক ও পেশাজীবিদের আমন্ত্রনে তিনি দুবাইও সফর করেন। দুবাইয়ে তার সম্মানে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন ও প্রবাসীদের সাথে মতবিনিময় করেন। ১৬মে বৃহস্পতিবার বেলা ১.২০ মিঃ এ সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছেন। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ভি,আই,পি গেটে তার সম্মানে সিলেট লেখক ফোরামের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং আয়োজন করা হয় এক বর্ণাঢ্য সংবর্ধনা।
সিলেট লেখক ফোরাম সভাপতি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে এবং সফিকুল ইসলামের পরিচালনায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সহ সভাপতি, দৈনিক সিলেট বাণীর নির্বাহী সম্পাদক, সিনিয়র সাংবাদিক এম এ হান্নান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববনাথ রামসুন্দর সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজমুল ইসলাম, সমাজসেবী ও শিক্ষানুরাগী দিলদার হোসেন শামীম, ছাত্রনেতা মোঃ ইয়াহইয়া খান।
বক্তারা বলেন, সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম ফ্রান্স-বাংলাদেশের সাংবাদিক সমাজ এবং বাংলা সাহিত্য ও সংস্কৃতি জগতের পারস্পরিক সেতুবন্ধন হিসেবে কাজ করে ব্যাপক সফলতা অর্জন করতে সক্ষম হয়েছেন। ফ্রান্সে তুলে ধরছেন বাংলাদেশের ভাষা সাহিত্য কৃষ্টি ও সংস্কৃতি। শুধু তাই নয় সমাজসেবায়ও তিনি রেখে যাচ্ছেন অসামান্য অবদান। সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিমের সাফল্যে আমরা সিলেটবাসী গর্ববোধ করি, অনুপ্রাণিত হই।