প্রচ্ছদ

রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের সাহিত্য সভা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান : মিকেলা কমিউনিটি স্কুলে নামাজ নিষিদ্ধের প্রতিবাদ

  |  ১৫:০২, মে ০২, ২০২৪
www.adarshabarta.com

শিহাবুজ্জামান কামাল:

গত ২৯ এপ্রিল সোমবার রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের মাসিক সাহিত্য সভা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ উডেহাম কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সংগঠণের সভাপতি কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শিহাবুজ্জামান কামালের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যথাক্রমে কুমিল্লার মুরাদনগরের সোনাকান্দার পীরজাদা হাফেজ মাওলানা হাসান আহমদ ও শায়েখ অধ্যাপক আব্দুল কাদের সালেহ।

সভায় স্বরচিত কবিতা ও গান পরিবেশন করেন – সাহিত্যিক আসহাব আহমদ, কবি-সাংবাদিক সাঈদ চৌধুরী, কবি শিহাবুজ্জামান কামাল, কে এম আবুতাহের চৌধুরী, কবি তাজুল ইসলাম।

ঈদের তাৎপর্য ও মুসলিম উম্মাহর দায়িত্ব নিয়ে আলোচনা করেন – বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক মোহাম্মদ মোস্তফা, সলিসিটর ও লেখক মোহাম্মদ ইয়াওর উদ্দিন, সাংবাদিক খান জামাল নুরুল ইসলাম, কমিউনিটি সংগঠক হাজী ফারুক মিয়া, কমিউনিটি নেতা মোহাম্মদ শফিক খান, সাংবাদিক বদরুজ্জামান বাবুল, আব্দুল লতিফ, বদরুল হক চৌধুরী প্রমুখ।

সভায় গাজায় ইসরাইলীরা বর্বর হামলা চালিয়ে প্রায় ৩৮ হাজার ফিলিস্তিনী নিরীহ নারী, পুরুষ ও শিশুদের হত্যা করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিশ্বের মুসলিম শাসকদের নীরবতায় বিস্ময় প্রকাশ করা হয়।

সভায় ওআইসিকে মুসলমানদের জান মাল রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

সভায় লণ্ডনের ব্রেন্ট কাউন্সিলের ওয়েম্বলী এলাকায় অবস্থিত মিকেলা কমিউনিটি স্কুলে মুসলিম ছাত্র ছাত্রীদের নামাজ নিষিদ্ধ করায় প্রতিবাদ ও নিন্দা জানিয়ে স্কুলের গভরণিং বডির কাছে স্মারকলিপি প্রদান ও বিক্ষোভ সমাবেশ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে মুসলিম উম্মাহর সুখ,শান্তি ও সমৃদ্ধি কামনা করে এবং ফিলিস্তিনী মুসলমানদের জন্য দোয়া করেন সোনাকান্দার পীর হাফেজ মাওলানা হাছান আহমদ।