প্রচ্ছদ

পূর্ব লন্ডনে কিটিবুবু ক্যাফে এবং উইম্যানস্ ট্রেনিং সেন্টারের উদ্বোধন

  |  ১৪:৪৪, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
www.adarshabarta.com

বিশেষ প্রতিনিধি:

গত ১লা ফেব্রুয়ারি  বৃহস্পতিবার পূর্ব লন্ডনের  হোয়াইট চ‍্যাপেলের ৩০ টার্নার স্ট্রিটে কিটিবুবু ক্যাফে  এবং একটি নতুন উইম্যান ট্রেনিং সেন্টারের উদ্বোধন  করা হয়েছে।

ট্রেনিং সেন্টারের উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  টাওয়ার হ‍্যামলেটস্ কাউন্সিলের স্পিকার জাহেদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ‍্যাত আলেম হাফিজ মাওলানা আবু সায়ীদ, বিশিষ্ট সাংবাদিক ও কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সিনিয়র সভাপতি সাংবাদিক মোহাম্মদ রহমত  আলী এবং কবি সাংবাদিক শিহাবুজ্জামান কামাল।

সেন্টারের পরিচালক সৈয়দা নাসিম কুইন সেন্টারে  বিভিন্ন কার্যক্রম তোলে ধরে বলেন, আমরা মহিলাদের মধ্যে কাজ করতে চাই এবং তাঁদেরকে স্বাবলম্বী করতে চাই। এখানে থাকবে ইংরেজি শিক্ষা, কাস্টমার সার্ভিস, বিজনেস আইডিয়া এবং ঘরে বসে কিভাবে পরিবার কে সময় দিয়েও কাজ এবং উপার্জন করার প্রশিক্ষণ,  হাউজিং অথবা বেনিফিট সংক্রান্ত বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান ইত্যাদি। এব‍্যাপারে তিনি কমিউনিটির নেতৃবৃন্দের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

অনুষ্ঠানে অন‍্যান‍্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন  সিটিজেন এডভাইজ ভ‍্যুরুর এডভাইজার রেদওয়ান সাঈয়েদ, বাংলাদেশ সেন্টারের সেক্রেটারি জেনারেল  দেলওয়ার হোসেন, কাউন্সিলার বদরুল চৌধুরী,মালবারি গার্লস স্কুলের প্রতিনিধি সাবিনা খান, মিডিয়া সাপোর্টে ছিলেন বিলেতের অন্যতম টিভি, চ্যানেল এস এবং তার দল।