প্রচ্ছদ

দাওয়াতুল ইসলাম হোয়াইট চ্যাপেল শাখার খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

  |  ১২:৩৭, জানুয়ারি ০৮, ২০২৪
www.adarshabarta.com

বিশেষ প্রতিনিধি:

শুক্রবার ৫ই জানুয়ারি পুর্ব লন্ডনের বিগল‍্যান্ড স্ট্রিটস্থ কেয়ার হাউসে দাওয়াতুল ইসলাম হোয়াইট চ‍্যাপেল শাখার উদ‍্যােগে এক খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  হয়। শাখা সভাপতি শিহাবুজ্জামান কামালের সভাপতিত্বে সংগঠনের সেক্রেটারি মোহাম্মদ মুজিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আমন্ত্রিত মেহমানদের মধ্যে উপস্থিত ছিলেন দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ারের কেন্দ্রীয় আমীর হাফেজ মাওলানা আবু সায়ীদ। সংগঠনের নায়েবে আমীর বিশিষ্ট আলেম মাওলানা আব্দুর রহমান মাদানী।

মাহফিলের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত পেশ করেন, মোহাম্মদ আজিম উদ্দিন।

বক্তারা পবিত্র কুরআন শিক্ষার গুরুত্ব আরোপ করে বলেন, মহা গ্রন্থ আল কুরআন হচ্ছে মানব জাতির জন্য এক শ্রেষ্ঠ নিয়ামত। কুরআনের আলোকে জীবন গঠন করতে পারলে মানুষের ইহকালিন কল‍্যাণ ও মুক্তি এবং পরকালে নাজাতের উছিলা হতে পারে।

উল্লেখ্য: দাওয়াতুল ইসলাম হোয়াইট চ‍্যাপেল শাখার উদ‍্যােগে দীর্ঘদিন ধরে সহিশুদ্ধ ভাবে কুরআন শিক্ষার ক্লাস পরিচালিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় বিশুদ্ধ ভাবে কুরআন তেলাওয়াত, আয়াতের তরজমা এবং তাফসীর কবে সুদীর্ঘ ১২বছর পর কুরআন খতম করা হয়েছে।

এব‍্যাপারে অনেকের অনুভুতি ব‍্যক্তকরে মাহফিলে বক্তব্য রাখেন, আলহাজ মোহাম্মদ রমিজ উদ্দিন, ব‍্যারিস্টার আহমেদ মালিক, হাফিজ মাওলানা আবুুতাহের, মোহাম্মদ আখলাকুর রহমান, ইমরান আহমদ, সুফি মিয়া প্রমুখ।

আমন্ত্রিত অথিতি হাফিজ মাওলানা আবু সায়িদের নাছিহা মুলক আলোচনা এবং দোয়ার মাধ্যমে মাহফিলের কাজ শেষ হয়। দোয়া মাহফিলে দেড়শতাধিক আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। মাহফিল শেষে সবার জন্য এক বিশেষ নৈশভোজের ব‍্যবস্থা ছিল।