প্রচ্ছদ

বাংলাদেশ ইন্টারন্যাশনাল এসোসিয়েশনের উদ্যোগে কমিউনিটি ওয়াকিং টোর ২০২৩ এর সূচনা

  |  ১৭:৩২, মে ২৪, ২০২৩
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

বাংলাদেশ ইন্টারন্যাশনাল এসোসিয়েশনের উদ্যোগে রোববার, ২১শে মে সকাল ১১টায় স্টাটফোর্ড এর নিকটবর্তী আবে লেইন থেকে এক ওয়াকিং টোর ও পিকনিক এর সূচনা করা হয়। এ সময় আগামী দিনের নানা পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয়। পদযাথা শুরু হয় নিউহাম কাউন্সিল থেকে এবং শেষ হয় টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নানা স্থান পরিভ্রমণ শেষে।

সকাল সাড়ে ১১টায় পথ যাত্রার শুরুতে প্রধান অতিথি হিসাবে রক্তব্য রাখেন বিলাতের সুপরিচিত কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী। সংগঠনের সহ সভাপতি ড. আঞ্জুমান বক্ত এর সভাপতিত্বে অনুষ্ঠিত পথযাত্রায় বক্তব্য রাখেন ডা. গিয়াস উদ্দিন আহমদ, ডা. মাহমুদুর রহমান মান্না, এ কে এম আব্দুল হান্নান, এম আনসার আলী, শাহ আতিকুল হক কামালী, জয়নাল আবেদীন সরকার, ইনামুল হক চৌধুরী, আব্দুস সাত্তার, খায়রুজ্জামান বড়ভূইয়া সানি ও কয়সর আহমদ। মিলটনকিনস থেকে এসে যোগ দিয়েছিলেন কাজী জহিরুল ইসলাম মুহিদ ও আতাউর রহমান তালুকদার।

পঞ্চাশ উর্ধ বয়স্কদের জন্য হালকা ব্যায়াম খুবই জরুরী। এছাড়াও প্রতি মাসে বা সপ্তাহে একবার বিনোদনের জন্য লোকালয়ের বাইরে বিভিন্ন পার্কে একটু হাটাহাটি সহ পিকনিক করা দরকার। নতুন নতুন স্থান পরিদর্শন করে নানা অভিজ্ঞতা অর্জন করা যায়। গাছ গাছালি পূর্ণ পার্ক-জঙ্গলে গিয়ে পর্যাপ্ত অক্সিজেন পাওয়া যায়। সুস্থ ভাবে বেশি দিন বেঁচে থাকার জন্য এ ধরনের কিছু সুযোগ সুবিধা নেয়া উচিত। বিচিত্র অভিজ্ঞতা লাভের মাধ্যমে মন মানসিকতা ভালো থাকবে। মনের মধ্যে প্রশান্তি আসবে। স্বাস্থ্য সেবার অভ্যাস গড়ে তোলার জন্য ও মানসিক প্রশান্তি লাভের উদ্দেশ্যে এ ধরনের নানা কর্মসূচি বাস্তবায়নের জন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে। আগামীতে আরও বৃহত্তর পরিবেশে নানা কর্মসূচি পালন করা হবে।