প্রচ্ছদ

বিআইএ-এর উদ্যোগে লন্ডনে ডাঃ কালী প্রদীপ চৌধুরীকে নাগরিক সংবর্ধনা

  |  ১৮:১৬, মার্চ ১২, ২০২৩
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

গত ৬ মার্চ ২০২৩ (সোমবার) পূর্ব লন্ডনের দ্য রয়েল রিজেন্সি হলে বাংলাদেশ ইন্টারন্যাশনাল এসোসিয়েশন (বিআইএ)-এর উদ্যোগে বাংলাদেশে আন্তর্জাতিকমানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষে আলোচনা সভা ও ডাঃ কালী প্রদীপ চৌধুরীর যুক্তরাজ্যে আগমন উপলক্ষে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

সংগঠনের সিনিয়র সভাপতি ড. আব্দুল হান্নানের সভাপতিত্বে এবং উপদেষ্টা আনোয়ার শাহজাহান এবং প্রফেসর মিছবাহ কামালের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা. গিয়াস উদ্দিন আহমদ এবং প্রধান উপদেষ্টা ডা.মাহমুদুর রহমান মান্না। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মৌলনা আশরাফুল ইসলাম, গীতা পাঠ করেন মীরা বড়ুয়া ও ত্রিপিটক পাঠ করেন বিজয় চক্রবর্তী।

ডাঃ কালী প্রদীপ চৌধুরীর সম্মানে মানপত্র পাঠ করেন মি. লেনিন এবং এস এম শিপার। সম্বর্ধিত অতিথিকে সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করেন প্রধান উপদেষ্টা মাহমুদুর রহমান মান্না, উপদেষ্টা প্রফেসর মিছবা কামাল ও কোষাধ্যক্ষ আনসার আলী।

আলোচনা অনুষ্ঠানে সম্বর্ধিত অতিথি বিশিষ্ট এ ধনাঢ্য ও বরেণ্য ব্যক্তি ডাঃ কালী প্রদীপ চৌধুরী বলেন, বাংলাদেশ আমার মাতৃভূমি, ”আমার মা”; মায়ের সম্মানার্থে এবং মাকে ভালোবাসার প্রতিদানে আমি সিলেটে আন্তর্জাতিক মানের একটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও নার্সিং ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠা করতে চাই। তিনি বলেন, মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা শুধু আমার স্বপ্ন নয়, এটা আমার জীবনের বিরাট একটা চ্যালেঞ্জ।

তিনি আরো বলেন, মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার জন্য আজ পর্যন্ত ৪১ বার বাংলাদেশে গিয়েছি, আমি চেষ্টা করে যাচ্ছি, আপনাদের সকলের সহযোগিতায় কিছুদিনের মধ্যেই কাজ শুরু হবে। তাঁর বক্তব্যে তিনি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার কিছু অগ্রগতিও তুলে ধরেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলর শাফি আহমদ, ডেগেনহাম ও বারকিং কাউন্সিলের মেয়র কাউন্সিলার ফারুক চৌধুরী, বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার ফর পলিটিক্যাল এফেয়ার্স নাসরিন মুক্তি, ক্রয়ডন কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলর হুমায়ুন আহমদ, বিআইএ-এর উপদেষ্টা শামীম আহমদ, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাহনুর খান, আইঅন টিভির সিইও আতাউল্লাহ ফারুক, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পিকার আহবাব হোসেন, বিআইএ এর উপদেষ্টা মো তাজুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট ড. আশরাফ বক্ত, ইন্টারন্যাশনাল অর্গানাইজিং সেক্রেটারি এ কে এম আব্দুল হান্নান, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের জেনারেল সেক্রেটারি আব্দুল বাছির, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল বারী, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিত, দক্ষিণ সুরমা সমাজকল্যাণ সমিতি ইউকের সভাপতি আলহাজ্ব সেলিম আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী শামসুদ্দিন শামস, সমাজসেবী এডভোকেট জানে আলম, বিআইএ-এর যুক্তরাষ্ট্রের কনভেনর মো শাহজাহান বাবুল, নির্বাহী সদস্য দেলোয়ার হোসেন বেগ প্রমুখ।

সভায় আরো বক্তব্য রাখেন, সাংবাদিক উর্মি মাজহার, গোলাপগঞ্জ হেলপিং হ্যান্ডস ইউকের সাবেক সভাপতি ফেরদৌস আলম, কমিউনিটি সংগঠক লুৎফর রহমান ছায়াদ প্রমুখ।

ডাঃ কালী প্রদীপ চৌধুরী বলেন, আমি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। ভারত সহ সারা বিশ্বে অসংখ্য হাসপাতাল প্রতিষ্ঠা করেছি। কিন্ত আমার দেশ, আমার জন্মস্থানে কোন কিছু করতে না পারাতে আমি খুবই অনুতপ্ত। আমি যে স্বপ্ন দেখছি আপনারা আমার জন্য দোয়া করবেন। আমার স্বপ্ন, আপনাদের স্বপ্ন যেন সফলতার মুখ দেখে।

পরিশেষে বিশ্বের বিভিন্ন দেশ এবং শহরের বাংলাদেশ ইন্টারন্যাশনাল এসোসিয়েশন কনভেনরদের সার্টিফিকেট প্রদান করা হয়। যাদের সার্টিফিকেট দেয়া হয় তারা হলেন, অস্ট্রেলিয়ার কনভেনর ড. ওয়ালি উল ইসলাম, যুক্তরাষ্ট্রের কনভেনর মো শাহজাহান বাবুল, ইতালির কনভেনর শাহিন খলিল কাওসার, কলকাতার কনভেনর বিজয় চক্রবর্তী, নিউপোর্টের কনভেনর ইন্জিনিয়ার হারুনুর রশিদ, কার্ডিফের কনভেনর আবু বক্কর সিদ্দিকী, আয়ারল্যান্ডের কনভেনর আশরাফ হোসেন নিলু, স্কটল্যান্ডের কনভেনর এনামুল হক চৌধুরী, সাউথওয়েলসের কনভেনর আনোয়ার মুরাদ।