প্রচ্ছদ

ভয়েস ফর জাস্টিস ইউকে’র উদ্যোগে কমিউনিটি নেতৃবৃন্দের জরুরী সমাবেশ

  |  ১৭:৫০, মার্চ ০৯, ২০২৩
www.adarshabarta.com

‘বাংলাদেশ বিমানের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ও ওসমানী বিমান বন্দর থেকে সকল আন্তর্জাতিক ফ্লাইট চালু করার দাবী’

বিশেষ প্রতিনিধি :

লণ্ডন-সিলেট রুটে বাংলাদেশ বিমানের অত্যধিক ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ও ওসমানী বিমান বন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমান বন্দরে পরিনত করে সকল এয়ার লাইনের ফ্লাইট চালুর দাবীতে ৭ মার্চ ২০২৩ (মঙ্গলবার) ভয়েস ফর জাস্টিস ইউকে’র উদ্যোগে পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি সেন্টারে কমিউনিটি নেতৃবৃন্দের এক সভা অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযাদ্ধা আহবাব হোসেইন চৌধুরীর সভাপতিত্বে ও সংগঠনের সেক্রেটারী কেএম আবুতাহের চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযাদ্ধা মোহাম্মদ মোস্তফা,বীর মুক্তিযাদ্ধা সৈয়দ আব্দুল মাবুদ, রেমিট্যান্স ফাইটারস অব বাংলাদেশ ইউএসএর সভাপতি এম রহমান মাসুম,কাম্ব্রিয়া কাউন্সিলের ডেপুটি স্পীকার কাউন্সিলার আব্দুল হারিদ ,বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের সাধারন সম্পাদক খান জামাল নুরুল ইসলাম ও ট্রেজারার আফসার উদ্দিন, সলিসিটার অধ্যাপক ইয়াওর উদ্দিন, সাইন রাইজ টুডের সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক এনাম চৌধুরী,লণ্ডন বাংলা প্রেস ক্লাবের সহ সম্পাদক এম এ ক্বাইয়ুম ও আইটি সম্পাদক আব্দুল হান্নান, জালালাবাদ বিপ্লবী পরিষদের সাধারন সম্পাদক শিক্ষক নুরুল ইসলাম, লেখক গবেষক মাওলানা রফিক আহমদ রফিক, রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের সাধারন সম্পাদক কবি শিহাবুজ্জামান কামাল, কমিউনিটি নেতা হাজী ফারুক মিয়া,আজম আলী, আব্দুর রব, নুর উদ্দিন, কুনু মিয়া প্রমুখ।
সভায় বক্তারা লণ্ডন-সিলেট রুটে বাংলাদেশ বিমানের অস্বাভাবিক ভাড়া বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়ে প্রবাসী সিলেটীদের প্রতি বৈষম্যমূলক আচরনের তীব্র নিন্দা জানান । বক্তারা সিলেট ওসমানী বিমান বন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমান বন্দরে পরিনত করে অন্যান্য বিদেশী সকল এয়ারলাইনের জন্য উন্মুক্ত করার জোর দাবী জানান । বক্তারা বিমানের সকল পাইলটদের লাইসেন্স ও যোগ্যতার পুন: চেক করে বিমান যাত্রীদের জীবনের নিরাপত্তা নিশ্চিতকরণ ও বিমানকে আন্তর্জাতিক এভিয়েশন নীতিমালা অনুসরনের আহ্বান জানান।
বক্তারা আরো বলেন, বিমানের লণ্ডন-সিলেট রুট লাভজনক হওয়া সত্বেও বিমানের লোকসান দেখিয়ে এক শ্রেণীর সিণ্ডিকেট চক্র বিমানকে লুটেপুটে খাচ্ছে। বিমানে দুর্নীতি চলছে। এসব সিণ্ডিকেটকে নির্মূল ও দুর্নীতির তদন্ত করার জন্য বাংলাদেশ সরকার ও বিমান মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানানো হয়। সভায় সম্প্রতি বাংলা মিডিয়ার সাথে বিমানের ইউকের নতুন কান্ট্রি ম্যানেজারের অযৌক্তিক ও অনৈতিক মন্তব্য ‘সিলেট প্রবাসীদের অর্থ আছে তাই ভাড়া বৃদ্ধি হয়েছে‘ কথার প্রতিবাদ জানানো হয়। সভায় ওসমানী বিমান বন্দরে ও বিমানের চেক ইন কাউন্টারে প্রবাসী যাত্রীদের ক্রমাগত হয়রানী বন্ধের দাবীও তুলে ধরা হয়।
সভায় বীর মুক্তিযোদ্ধারা ক্ষোভ প্রকাশ করে বলেন, নিজের জীবন বাজী রেখে লড়াই করে যে দেশ আমরা স্বাধীন করেছিলাম সে দেশের স্বাধীনতার ৫১ বছর পরও কেন বিমানের লুটপাট ও দুর্নীতি বন্ধ হচ্ছে না ।
সভায় সিদ্ধান্ত হয়, বিমানের ভাড়া অনতিবিলম্বে হ্রাস করা না হলে ও আগামী এক মাসের মধ্যে ওসমানী বিমান বন্দরকে অন্যান্য এয়ার লাইনের জন্য খুলে না দিলে লণ্ডনের বিমান অফিস ঘেরাও, শহরে শহরে প্রতিবাদ সমাবেশ ও বিমান এক মাসের জন্য বয়কটের ডাক দেওয়া হবে।
সভায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বঙ্গবন্ধু পরিবার ,জাতীয় নেতৃবন্দ, সকল সেক্টর কমাণ্ডার ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ মোনাজাত করা হয়। সভায় বিমানকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জরুরী দৃষ্টি আকর্ষণ করা হয়।