প্রচ্ছদ

রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের মাসিক সাহিত্য সভা অনুষ্ঠিত

  |  ২০:১৭, নভেম্বর ০২, ২০২১
www.adarshabarta.com

রাসুলে পাক (সাঃ) এর আদর্শ জীবনের সর্ব ক্ষেত্রে মেনে চলার আহ্বান
গত ১লা নভেম্বর সোমবার রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের মাসিক সাহিত্য সভা ও পবিত্র রবিউল আউয়াল মাস উপলক্ষে রাসুলের পাক (সাঃ) এর জীবনাদর্শ নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কে এম আবুতাহের চৌধুরী।
সংগঠনের সাধারন সম্পাদক শিহাবুজ্জামান কামালের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাসুলে পাক (সাঃ) এর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন মাওলানা আবুল হাসনাত চৌধুরী। সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট গবেষক, লেখক ও কবি আব্দুল মোখতার মুকিত এবং এডভোকেট মোহাম্মদ মোস্তফা আহমদ আজাদ।
সভায় স্বরচিত কবিতা পাঠ, কবিতা আবৃত্তি, নাতে রাসুল ও আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশ গ্রহণ করেন সৈয়দ রফিকুল হক, কবি শাহ এনায়েত করিম, সাংবাদিক কলামিষ্ট আবু সুফিয়ান চৌধুরী, সাংবাদিক, গবেষক খান জামাল নুরুল ইসলাম, সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম , আলহাজ্ব নুর বকশ, সাংবাদিক আমিমুল আহসান তানিম, শিহাবুজ্জামান কামাল, নোমান চৌধুরী প্রমুখ।
সভায় বক্তারা বলেন বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) ছিলেন আল্লাহ প্রেরিত পয়গম্বর ।নবী পাক (সাঃ) এর জীবন আদর্শ অনুসরন করলে মানব জাতি দুনিয়া ও আখেরাতে মুক্তি পাবে।

বক্তারা, জীবনের সব ক্ষেত্রে রাসুলে পাক (সাঃ) এর আদর্শ অনুসরনের আহ্বান জানান।
সভায় সংগঠনের উপদেষ্টা প্রবীন কমিউনিটি নেতা হাজী তাহির আলী ও বৃটেনে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলহাজ্ব জিল্লুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।