প্রচ্ছদ

মেধাবী ডা: শাফি চৌধুরী UK ডাক্তারি লাইসেন্স পরীক্ষা – প্ল্যাব পাস করেছেন

  |  ০০:৫১, সেপ্টেম্বর ১৬, ২০২১
www.adarshabarta.com

সাদেকুল আমিন:

ডা: শাফি উল আজম চৌধুরী মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর ২০২১) যুক্তরাজ্যের প্রতিযুগিতামূলক ডাক্তারি লাইসেন্স পরীক্ষা – প্ল্যাব পাস করেছেন। এ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি প্রমাণ করলেন যে তার যুক্তরাজ্যে (ইউকে) মেডিসিন অনুশীলনের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান রয়েছে। এর ফলে তিনি এখন ইউকেতে একজন স্বীকৃত ডাক্তার হওয়ার যোগ্যতা অর্জন করেছেন।

অত্যন্ত মেধাবী ডা: শাফি চৌধুরী ২০০৭ সালে সিলেট গভর্নমেন্ট পাইলট হাই স্কুল থেকে SSC পরীক্ষা কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। তিনি সিলেটের ঐতিহ্যবাহী MC কলেজ থেকে ২০০৯ সালে HSC পরীক্ষা পাস করেন। পরে তিনি নর্থ ইস্ট মেডিকেল কলেজ সিলেট থেকে ২০১৫ সালে এমবিবিএস ডিগ্রী পাস করেন এবং ২০১৬ সালে একই কলেজ থেকে ইন্টার্নশীপ শেষ করেন।

ডা: শাফি ২০১৮ সালে স্বপরিবারে লন্ডনে চলে আসেন। বর্তমানে তিনি ইস্ট লন্ডনের পপলার এলাকার বাসিন্দা। তিনি নর্থ লন্ডনের একটি জিপি সার্জারি তে কর্মরত আছেন।

ডা: শাফি একজন শিক্ষিত সমাজ সচেতন মানুষ। লন্ডনে আসার পর থেকেই পড়াশোনার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক সংগঠন বিশেষ করে কানাইঘাট এসোসিয়েশন ইউকের সাথে সম্পৃক্ত হন। বর্তমানে তিনি এ এসোসিয়েশনের ক্রীড়া সম্পাদক।

ব্যক্তি জীবনে তিনি বিবাহিত। তাঁর সহধর্মীনি শাহানা ইসলাম চৌধুরী একজন গবেষক। তিনি কোলোনোস্কোপিতে মাস্টার ডিগ্রী শেষ করে বর্তমানে লন্ডনের বিখ্যাত কুইন মেরি এবং ওয়েস্টফিল্ড বিশ্ববিদ্যালয়ে গবেষক হিসেবে কাজ করছেন।

পিতা মুতাসসিম চৌধুরী ও মাতা গুলশান আরা চৌধুরীর দুই ছেলে ও দুই মেয়ের মধ্যে ডা: শাফি জ্যৈষ্ঠ। তাঁর ছোট ভাই ফজলে রাব্বি চৌধুরী একজন আইন বিষয়ের গ্রাজুয়েট। ছোট বোন শবনম চৌধুরী প্রবাসী এবং সর্ব কনিষ্ট বোন জেবা তাহসিন চৌধুরী গত বছর এসএসসি পরীক্ষা তে গোল্ডেন এ+ লাভ করেন।

ডা: শাফির স্বপ্ন আগামীতে ক্যান্সার রোগ নিয়ে উচ্চতর পড়াশোনা করা এবং ক্যান্সার বিশেষজ্ঞ হওয়া। পাশাপাশি তিনি ভবিষ্যতে মানব কল্যাণে কাজ করার আশা ব্যক্ত করেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী।

উল্লেখ্য যে, ডা: শাফি উল আজম চৌধুরীর বাড়ি সিলেট জেলার কানাইঘাট উপজেলার ঝিঙ্গাবাড়ি ইউনিয়নের হরিসিং মাটি গ্রামে।