প্রচ্ছদ

কানাইঘাট এসোসিয়েশন ইউকের বিজিএম এবং ইলেকশন অনুষ্ঠিত

  |  ১৯:১৫, অক্টোবর ০৩, ২০২২
www.adarshabarta.com

আদর্শবার্তা রিপোর্ট :

বিলেতে বসবাসরত কানাইঘাটবাসীর প্রিয় সংগঠন কানাইঘাট এসোসিয়েশন ইউকের বিজিএম এবং ইলেকশন গতকাল রবিবার (২ অক্টোবর ২০২২) পূর্ব লন্ডনের ৮৫ বিগল্যান্ড স্ট্রিটে অনুষ্টিত হয়। প্রথম পর্বে দ্বি-বার্ষিক সম্মেলনে সংগঠনের সভাপতি জনাব নাজিরুল ইসলামের সভাপতিত্ব করার কথা থাকলেও অনিবার্য কারনে তিনি উপস্থিত হতে না পারায় সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েসনের সহ সভাপতি জনাব আজমল আলী।
সেক্রেটারি জনাব মখলিছুর রহমানের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ নাজিফুর রহমান চৌধুরী।

সভাপতির স্বাগতিক বক্তব্যের পর সেক্রেটারী জনাব মখলিছুর রাহমান গত ৩ বছরের কার্যক্রমের রিপোর্ট পেশ করেন। এরপর ট্রেজারার জনাব আহমেদ ইকবাল চৌধুরী বিগত ৩ বছরের ফাইনান্সিয়াল রিপোর্ট পেশ করেন এবং উপস্থিত সবাইকে রিপোর্টের উপর কারো কোন প্রশ্ন বা আলোচনার আহবান জানান। উপস্থিত সকলেই কানাইঘাট এসোসিয়েশনের বিগত ৩ বছরের মানবিক কার্যাবলীর প্রশংসা করেন এবং এই ধারা অব্যাহত রাখার জন্য সর্বাত্বক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্টানের দ্বিতীয় পর্বে ছিল ২০২২-২৪ সেশনের জন্য নির্বাচন। প্রধান নির্বাচন কমিশনার মাওলানা আবু সায়্যিদ সাহেবের সাথে অন্যান্য নির্বাচন কমিশনারবৃন্দ অত্যন্ত সুষ্টুভাবে সভাপতি, সেক্রেটারী ও ট্রেজারার পদে নির্বাচন পরিচালনা করেন। কোন প্যানেল না থাকালেও উপস্থিত সদস্যদের প্রত্যক্ষ ভোটে চেয়ারপার্সন নির্বাচিত হন জনাব আজমল আলী, সেক্রেটারি জনাব জাকারিয়া সিদ্দিকী এবং ট্রেজারার জনাব ইমাদ উদ্দিন রানা।

সংক্ষিপ্ত বক্তব্যে নব নির্বাচিত চেয়ারপার্সন, সেক্রেটারি এবং ট্রেজারার উপস্থিত সকলের শুকরিয়া আদায় করেন এবং এই সংগঠনের কার্যক্রম পরিচনায় সহযোগিতা কামনা করেন। বিদায়ী সভাপতির পক্ষ থেকে বিদায়ী সেক্রেটারী এবং ট্রেজারার বিগত তিন বছর তাদেরকে সহযোগীতা করার জন্য ইউকে প্রবাসী সকল কানাইঘাটবাসী এবং বাংলাদেশে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে যারা সহযোগীতা করেছেন তাদের সকলের প্রতি শুকরিয়া আদায় করেন এবং নব নির্বাচিত নেতৃবন্দকে অভিনন্দন জানিয়ে তাদের সর্বাত্নক সহযোগীতার দৃঢ্ প্রত্যয় ব্যক্ত করেন।

উপস্থিত এডভাইজারগণ দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন এবং আমাদের মুরব্বিদের হাতে গড়া এই সংগঠনকে ভবিষ্যতে আরোও শক্তিশালী করার আহ্ববান জানান।

নির্বাচন পরিচালনা করেন নির্বাচন কমিশনার মাওলানা আবু সাঈদ, জনাব সিরাজুল ইসলাম, ব্যারিস্টার কুতুবুদ্দিন আহমেদ সিকদার এমবিই, জনাব ইজ্জত উল্লাহ, জনাব সিরাজ উদ্দিন এবং জনাব সাদেকুল আমিন।

আনন্দঘন পরিবেশে অনুষ্টিত পুরো অনু্ষ্ঠানে উপস্থিত সকলেই ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে উপভোগ করেন। দোয়ার মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি ঘোষণা করা হয়। দোয়া পরিচলানা করেন
ব্যারিস্টার কুতুবুদ্দিন আহমেদ সিকদার এমবিই।