প্রচ্ছদ

আলহাজ্ব ছমরু মিয়া ও সমুজ আলী চৌধুরী সমাজের আলোকবর্তীকা : মুফতি মনোওর আলী

  |  ০৫:২৫, মে ২৮, ২০২২
www.adarshabarta.com

 

আসমা জাহান রুমি, বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি:

সিলেটের বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসীদের অর্থায়নে ও আল মদিনা হাফিজিয়া দাখিল মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ ছমরু মিয়া ও মোঃ সমুজ আলী চৌধুরী ও তাদের সহযোগীদের উদ্যোগে আল মদিনা ওয়েলফেয়ার এসোসিয়েশনের ব্যবস্থাপনায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে ৪২ কেজি করে শতাধিক পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে।

২৭ মে শুক্রবার আল মদিনা হাফিজিয়া দাখিল মাদরাসা মাঠে এ বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়। মাদরাসার সুপার মাওলানা নজরুল ইসলাম এর সভাপতিত্বে ও সহ সুপার মাওলানা আব্দুল মালিকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কামাল বাজার ফাজিল মাদরাসার প্রিন্সিপাল (অব:) মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।

বিশেষ অতিথি ছিলেন মাওলানা ময়নুল ইসলাম, ছাদ মিয়া, শওকত আলী, শহিদ আরবী, নূরুল আমিন, জামাল আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী বলেন যুক্তরাজ্য প্রবাসীদের অর্থায়নে ও আল মদিনা হাফিজিয়া দাখিল মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ ছমরু মিয়া ও মোঃ সমুজ আলী চৌধুরী ও তাদের সহযোগীদের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকার খেটে খাওয়া মানুষের কল্যাণে ও সামাজিক উন্নয়নে যে কার্যক্রম পরিচালিত হচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। তারা সমাজের আলোকবর্তীকা।

প্রধান আলোচকের বক্তব্যে সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন সিলেটের প্রত্যন্ত অঞ্চলের জনসাধারন। তাদের পাশে দাড়ানোর জন্য প্রবাসী বিত্তবানরা এগিয়ে এসেছেন। আমরা তাদের সকলের নেক হায়াত ও সু-স্বাস্থ্য কামনা করছি। এভাবে সকলে এগিয়ে আসলে সমাজের খেটে খাওয়া মানুষ উপকৃত হবেন।

অনুষ্ঠানে শতাধিক পরিবারের মধ্যে ৪২ কেজি করে চাউল, আলু, পেয়াজ, ডাল, সয়াবিন তেল, লবন, মুড়ি, মশল্লাসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।