প্রচ্ছদ

লজ্জার সাগরে ডুবলো বার্সা : ড্রেসিং রুমে ফিরে যা করলেন মেসি

  |  ০৯:৫৭, আগস্ট ১৫, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

বার্সেলোনার এমন হার ভক্ত-সমর্থকদের পক্ষে মেনে নেয়া তো সম্ভবই না, বরং বার্সাবিমুখরাও এমনটা আশা করেননি। চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে তাদের লজ্জায় ডুবিয়েছে বায়ার্ন। লিওনেল মেসি-লুইস সুয়ারেজদের গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে বায়ার্ন মিউনিখ। এমন হারের পর কি করেছিলেন লিওনেল মেসি? ড্রেসিং রুমে ফেরার পর ভেঙে পড়া মেসিকে দেখেছেন অনেকেই। খেলার মাঝেই তার এই তারকার হৃদয়ভাঙা মুখায়বও দেখা গেছে ক্যামেরায়।

৮ গোল হজমের পর মেসির দিকেই চোখটা সবারই বেশি যাবে। বার্সাকে এগিয়ে নিতে তার দিকেই ভক্তদের ভরসার পাল্লাটা বেশি ভারী থাকে যেহেতু। ছয়-ছয়বার ব্যালন ডি’অর জেতা এই যাদুকরের সাথে আগামী বছর চুক্তি শেষ হচ্ছে বার্সার। ড্রেসিং রুমে ফেরার পর মেসির চেহারা আর বসে থাকার ভঙ্গিতে অনেকেরই মন খারাপ হয়েছে।

খেলা শেষে বিটি স্পোর্ট পণ্ডিত রিও ফার্দিনান্দ এই গ্রীষ্মে মেসির ক্লাব ছাড়ার দিকে ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, বার্সেলোনা প্রধানদের এই স্কোয়াডটাকে আরো গোছানোর সময় পর্যন্ত মেসি কিছু সময় হাতে পাবেন। এ পর্যন্ত দেখতে পারেন তিনি। মেসি আজ রাতে কোথায় যাওয়ার চিন্তা করছেন? প্রশ্ন তোলেন তিনি। আবার এও বলেন, তার কি সেখানে বসে থাকা এবং অপেক্ষার সময় আছে?

এখন সব মিলিয়ে, বার্সেলোনায় মেসি থাকবেন নাকি চলে যাবেন তা নিয়ে ব্যাপক আলোচনা জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে।

লিসবনে শুক্রবার কোয়ার্টার ফাইনালে ৮-২ গোলে জিতেছে দলটি। জোড়া গোল করেন টমাস মুলার ও ফিলিপে কৌতিনিয়ো। একটি করে রবের্ত লেভানদোভস্কি, সের্গে জিনাব্রি, ইভান পেরিসিচ ও জশুয়া কিমিচ।

চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বে যেকোনো দলের বিপক্ষে এটি বার্সার সবচেয়ে বড় ব্যবধানে হার।