প্রচ্ছদ

বিশিষ্ট সাংবাদিক আব্দুল ওয়াহেদ খানের মৃত্যুতে বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের স্মরণ সভা ও দোয়া মাহফিল

  |  ২২:৫০, ফেব্রুয়ারি ১২, ২০২৪
www.adarshabarta.com

বিশেষ প্রতিনিধি:

বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের উদ্যোগে ৬ ই ফেব্রুয়ারি মঙ্গলবার পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি হলে নির্ভিক সাংবাদিক ও সিলেটের কৃতি সন্তান আব্দুল ওয়াহেদ খান স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠণের সভাপতি কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক খান জামাল নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় মূল আলোচনা পেশ করেন সময় সম্পাদক সাংবাদিক সাঈদ চৌধুরী।

মরহুমের জীবন ও কর্ম নিয়ে স্মৃতি চারন করেন -বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা, অধ্যাপক আব্দুল হাই, হাজী ফারুক মিয়া, মাওলানা আব্দুল কুদ্দুছ, মাওলানা ফরিদ উদ্দিন, এম এ মুকিত, সৈয়দ রফিকুল হক প্রমুখ।

সভায় বক্তারা বলেন -সাংবাদিক ও শিক্ষানুরাগী আব্দুল ওয়াহেদ খান সিলেটে সাংবাদিকতার জগতে এক উজ্বল নক্ষত্র। তিনি সাংবাদিকতায় বৈচিত্রময় ও সাহসিক ভাবধারার সৃষ্টি করেছিলেন। শিক্ষা ও সাহিত্যের উন্নয়নে এক যূগান্তরারী ভূমিকা পালন করেন। মুসলিম সাহিত্য সংসদ ও প্রেস ক্লাবের উন্নয়নে ভূমিকা রাখেন। কোন ভয়ভীতি ও রক্তচক্ষু তাকে সত্য প্রকাশ থেকে বিরত রাখতে পারেনি। মরহুম আব্দুল ওয়াহেদ খান তাঁর কর্মের মাঝে বেঁচে থাকবেন যুগের পর যুগ।

বক্তারা -মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সভায় উপস্থিত সবাই মিলে সুরা ইয়াছিনসহ অন্যান্য সুরা তেলাওত করে মরহুম আব্দুল ওয়াহেদ খানের রুহের মাগফিরাতের জন্য দোয়া করেন। দোয়া পরিচালনা করেন বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব, কমিউনিটি সংগঠক ও আলেমে দ্বীন মাওলানা আব্দুল কুদ্দুছ জকিগন্জী।