প্রচ্ছদ

চ্যারিটি সংস্থা “ইকরা ইন্টারন্যাশনাল” এর উদ্যোগে “ভলোন্টিয়ার এন্ড ওয়েলউইশার রিকগনিশন” অনুষ্টিত

  |  ১১:৪৪, জুলাই ৩০, ২০২৩
www.adarshabarta.com

গত  মংগলবার, ২৫ জুলাই ২০২৩, লন্ডনস্থ আন্তর্জাতিক চ্যারিটি সংস্থা ইকরা ইন্টারন্যাশনাল এর উদ্যোগে পূর্ব লন্ডনের এক রেস্তোরাঁয় “ভলোন্টিয়ার এন্ড ওয়েলউইশার রিকগনিশন”  প্রগ্রামের  এক আয়োজন করা হয়।

ব্রিটিশ বাংলাদেশীদের পরিচালিত এ চ্যারিটির উক্ত সমাবেশ কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। তেলাওয়াত  করেন ইকরার ইয়াং ভলান্টিয়ার জাকি আহমেদ। ইকরা সেক্রেটারি মুহাম্মদ  বদরুজ্জামান ও  ট্রাস্টি মুহাম্মদ আবদুল লতিফের পরিচালনায় এ অনুষ্ঠানের সভাপতি করেন ইকরা ইন্টারন্যাশনাল এর  চেয়ারম্যান মাসউদ আহমেদ।

বিপুল সংখ্যক উপস্থিতির মধ্যে স্পেশাল গেস্ট হিসেবে যারা বক্তব্য  রাখেন তারা হলেন যথাক্রমে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতির মাননীয় উপদেষ্টা  জনাব মোখলেছুর রহমান চৌধুরী, দাওয়াতুল ইসলামের সাবেক আমীর জনাব হাসান মুঈন উদ্দিন, ব্রিটেনের  প্রখ্যাত ইসলামিক স্কলার জনাব মাওলানা আবদুল কাদির সালেহ, ইকরার  সম্মানিত উপদেষ্টা বিশিষ্ট কমিউনিটি নেতা জনাব কে এম আবু তাহের চৌধুরী,  বাংলাদেশ বিমানের সাবেক ইঞ্জিনিয়ার জনাব  মুগনী চৌধুরী, মরীয়ম সেন্টার ইনচার্জ সুফিয়া আলম, ইকরার ‘টপ ফান্ড রেইজার ২০২৩’সাজেদা আহমেদ, ও কমিউনিটি অর্গানাইজার, টেলকো সিটিজেনস, আফসানা সালিক।

৫০ জনের বেশি স্বেচ্ছাসেবককে পুরস্কৃত করা হয়। স্বেচ্ছাসেবকদের মধ্যে ছিলেন, মহিলা ভলোন্টিয়ার কর্তৃক বোট রেইসে [নৌকা দৌড়] অংশগ্রহণ এবং ২২ হাজার পাউন্ডের বেশি চ্যারিটি মানি সংগ্রহ ছাড়াও বিভিন্ন সময়ে ইকরার ফান্ড রেইজ ও বিভিন্ন সেবা মুলক কর্মকাণ্ডে নিয়োজিত থেকে সহযোগিতা এবং অংশগ্রহণের জন্য কমিউনিটি ব্যক্তিবর্গকেও সার্টিফিকেট ও অন্যান্য উপহার সামগ্রী প্রদানের মাধ্যমে সম্মানিত  করা হয়।

পুরুষদের হাতে উপহার সামগ্রী তুলে দেন ইকরার চেয়ারম্যান, ট্রাস্টিসহ অন্যান্য অতিথিরা আর মহিলাদের হাতে উপহার তুলে দেন ইকরার ট্রেজারার রোকেয়া খাতুন সহ আগত মহিলা অতিথিরা।

নাশিদ পরিবেশন করেন জনাব মতিউর রহমান খালেদ এবং শিশু শিল্পী মানহা মাহবুব।

প্রগ্রামে মোনাজাত পরিচালনা করেন ইকরার ট্রাস্টি জনাব মাওলানা শাহ  রেদওয়ানুর রহমান। রাতের খাবার (ডিনার) পারিবেশনের মাধ্যমে প্রগ্রামের সমাপ্তি হয়।

(সংবাদ বিজ্ঞপ্তি)