প্রচ্ছদ

দাওয়াতুল ইসলামের কেন্দ্রীয় নির্বাচন সম্পন্ন

  |  ১৪:৫০, জুলাই ০৩, ২০২৩
www.adarshabarta.com

হাফেজ মাওলানা আবু সায়ীদ আমীর পুনরায় নির্বাচিত

আদর্শবার্তা ডেস্ক :

রবিবার ২রা জুলাই ২০২৩ ইংরেজি পূর্ব লন্ডনের বিগল‍্যান্ড স্ট্রিটস্থ দারুল উম্মাহ সেন্টারে দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ারের কেন্দ্রীয় নির্বাচন সম্পন্ন হয়।

সংগঠনের আমীর হাফেজ মাওলানা আবু সায়ীদের সভাপতিত্বে এবং জনাব আরমান আলীর পরিচালনায় সভার কাজ শুরু হয়। সভার শুরতে পবিত্র কালামে থেকে তেলাওয়াত পেশ করেন এ বি এম হাসান। প্রোগ্রামে দারসে কুরআন পেশ করেন মাওলানা আবুল হাসানাত চৌধুরী। আমীরের সুচনা বক্তব্যের পর নির্বাচনের কার্যক্রম শুরু হয়। সভার প্রথম পর্বে ছিল আমীর নির্বাচন এবং দ্বিতীয় পর্বে ছিল শূরার সসস‍্য নির্বচন।

নির্বাচন কমিশনার হিশেবে দায়িত্ব পালন করেন মোহাম্মদ বেলায়েত হোসাইন, হাফিজ মাওলানা আব্দুল মুকিত ও নুর বকশ। পরে সংগঠনের সদস্যদের গোপন ভোটের মাধ্যমে ২০২৩-২৫ সেশনের জন্য নতুন আমীর এবং মজলিসে শূরার সদস্য নির্বাচিত হন।

সংগঠনের আমীর হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন শায়েখ হাফেজ মাওলানা আবু সায়ীদ।

এ সেশনের নির্বাচিত মজলিশে শুরার সদস্যরা হচ্ছেন :

মোহাম্মদ আব্দুর রহমান মাদানী, মোহাম্মদ আব্দুল মুকিত
হাসান মোহাম্মদ মইনূদ্দীন, শাব্বির আহমদ কাওসার, খলিলুর রহমান, আবুল হাসানাত চৌধুরী, আব্দুল্লাহ এম রফিকুল ইসলাম, আহমেদ আব্দুল মালিক, ফরিদ আহমদ রেজা, মাহরুফা খাতুন এবং ফরিদা হক।

পরে নতুন শূরা সদস্যদের শপথ বাক‍্য পাঠ করান সংগঠনের নবনির্বাচিত আমীর হাফেজ মাওলানা আবু সায়ীদ।

দিনব‍্যাপী নির্বাচন অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সংগঠনের সদস‍্য সদস‍্যারা স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত হয়ে তাঁদের ভোট প্রয়োগ করেন।