প্রচ্ছদ

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের দ্যা ফ্রিডম অফ দ্যা বারা সম্মাননায় ভুষিত দুই বাংলাদেশী সহ ৫ জন

  |  ১৪:২৩, অক্টোবর ১৬, ২০২১
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের দ্যা ফ্রিডম অফ দ্যা বারা সম্মাননায় ভুষিত হয়েছেন দুই বাংলাদেশী সহ ৫ জন। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ইতিহাসে দ্বিতীয় বারের মতো এই সম্মাননা প্রদান করা হয়। ১৩ অক্টোবর বুধবার ‘দ্যা টাওয়ার অফ লন্ডন’ এর সেমিনার হলে ফুল কাউন্সিল মিটিংয়ে সর্বদলীয়ভাবে এই সম্মাননা জানান কাউন্সিলাররা। বিভিন্ন জাতি ধর্ম বর্ণের মানুষের ঐক্যবদ্ধ প্রয়াসে অর্জিত কাউন্সিলের সাফল্য ধরে রাখতে সকলের প্রতি আহবান জানান কাউন্সিলারগন।

করোনা মহামারি সহ বিভিন্ন সময়ে রাজনীতি, সমাজ ও অর্থনৈতিক উন্নয়নে ভুমিকা রাখায় টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ৫ বিশিষ্ট ব্যক্তিকে দ্যা ফ্রিডম অফ দ্যা বারা সম্মাননায় সম্মানিত করেছে। তারা হচ্ছেন সুফিয়া আলম, জিম ফিজপ্যাট্রিক, সিস্টার ক্রিসটিন ফ্রস্ট, স্যার জর্জ লেকোবিসকো সিবিই ও আব্দুল আজিজ সরদার।

সম্মাননা দেয়ার আগে ফুল কাউন্সিল মিটিংয়ে স্পীকার হিসেবে দায়িত্ব পালন করেন কাউন্সিলার আহবান হোসেন। এসময় সম্মানিত ব্যক্তিত্বদের অবদান ও অর্জন নিয়ে বক্তব্য দেন, লেবার, লিবডেম, কনজারভেটিব সহ স্বতন্ত্র কাউন্সিলারদের অনেকে।

কমিউনিটিকে এগিয়ে নিতে করনীয় সম্পর্কে পরামর্শ দিলেন দ্যা ফ্রিডম অফ দ্যা বারা সম্মাননায় ভুষিত দুই বাংলাদেশী।

কাউন্সিল কতৃর্পক্ষ জানিয়েছে, যারা কমিউনিটির উন্নয়নে কাজ করবে তাদেরকে সর্বোচ্চ সম্মান জানাবে কাউন্সিল। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।