প্রচ্ছদ

রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকে এর সাহিত্য সভা অনুষ্ঠিত

  |  ১৩:২২, সেপ্টেম্বর ২৮, ২০২১
www.adarshabarta.com

শিহাবুজ্জামান কামাল:
গত ২৭ সেপ্টেম্বর সোমবার রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের মাসিক সাহিত্য সভা পূর্ব লণ্ডনের হোয়াইট চ্যাপেল এলাকার উডেহাম কমিউনিটি রুমে অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শিহাবুজ্জামান কামালের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপদেষ্টা মাওলানা রফিক আহমদ রফিক, সহ সভাপতি খান জামাল নুরুল ইসলাম , সমাজ কল্যান সম্পাদক আব্দুল মালিক কুটি ও কমিউনিকেশন সম্পাদক নোমান চৌধুরী।
স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি আবু সুফিয়ান চৌধুরী, কবি শাহ এনায়েত করিম, কবি শিহাবুজ্জামান কামাল , হাজী ফারুক মিয়া, কে এম আবুতাহের চৌধুরী প্রমুখ।
সভায় সংগঠনের সকল সদস্যকে মেম্বারশীপ কার্ড প্রদান ও একটি ডে ট্রিপের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় সংগঠণের প্রতিষ্ঠাতা সভাপতি প্রাবন্ধিক মুহাম্মদ শামছুল হক বিএ, সহ সভাপতি কবি ও লেখক চৌধুরী এ এস বদরুল ইসলাম সিংকাপনী, কবি ও সুসাহিত্যিক মাওলানা মুনীরুজ্জামান জালালাবাদী, কবি ও সাংবাদিক মোহাম্মদ আবুল হায়াত জালালাবাদী, কবি রহমত আলী পাতনীকে শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় ও তাঁদের মাগফিরাত কামনা করা হয়। এছাড়া সংগঠনের সাবেক সভাপতি শেখ জাবেদ আলীর সুস্থতা কামনা করা হয়।
উল্লেখ্য, প্রতি মাসের শেষ সোমবার রেনেসাঁর সাহিত্য সভা অনুষ্ঠিত হয় ।বিগত ৩৬ বছর ধরে রেনেসাঁ সাহিত্য মজলিশ বৃটেনে বাংলা সাহিত্যের চর্চা ও লালন ,বাংলা ভাষার প্রচার ও প্রসার এবং লেখক সৃষ্টি ও বাংলা বই পুস্তক প্রকাশে সহযোগিতা করে যাচ্ছে।