প্রচ্ছদ

কানাইঘাট ঝিংগাবাড়ীর খয়রুল ইসলাম চৌধুরী আর নেই

  |  ১৫:৩২, মে ২৯, ২০২০
www.adarshabarta.com

সিলেট অফিস :

সিলেটের কানাইঘাট উপজেলার উপর ঝিংগাবাড়ী চরিগ্রামের অধিবাসী সমাজসেবী খয়রুল ইসলাম চৌধুুুরী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি শুক্রবার (২৯ মে ২০২০) ভোর ৩ টার দিকে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৭৫ বছর।

তিনি স্ত্রী, ৫ ছেলে এবং ৫ মেয়ে সহ ভাই, বোন এবং অসংখ্য আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তিনির বড় ছেলে আবুল ফজল চৌধুরী স্ত্রী, সন্তানদের নিয়ে বর্তমানে ব্রিটেনে বসবাস করছেন। আরেক ছেলে হাফিজ আব্দুল বাসিত চৌধুরী স্ত্রী, সন্তানদের নিয়ে আমেরিকায় বসবাস করছেন। মেয়ে হাজেরা চৌধুরী স্বামী সন্তানদের নিয়ে ব্রিটেনে বসবাস করছেন।

মরহুম খয়রুল ইসলাম চৌধুুুরী একজন সৎ, সদালাপী এবং পরহেজগার মানুষ হিসাবে পরিচিত ছিলেন।

শুক্রবার বেলা ২ টায় ঝিংগাবাড়ী ফাজিল মাদ্রাসা মাঠে খয়রুল ইসলাম চৌধুরীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন মরহুমের ছেলে হাফিজ আবুল হারিস চৌধুরী। জানাজার নামাজ শেষে গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। তিনির জানাজায় বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমান অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য, খয়রুল ইসলাম চৌধুরী দীর্ঘ দিন ধরে ডায়াবেটিক ও বিভিন্ন বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। নিয়মিত শারিরীক পরীক্ষা করে ডাক্তারের পরামর্শ মেনে বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন।

এদিকে, সমাাজসেবী খয়রুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিভিন্ন সামাজিক, রাজনৈতিক পেশাজীবি সংগটনের নেতৃবৃন্দ। পৃথক পৃথক বিবৃতিতে সকলেই মরহুমের আত্নার মাগফেরাত কামনা করেছেন।

শোক জ্ঞাপনকারীগণ হলেন : সিলেট -৫ আসনের সাবেক এমপি প্রিন্সিপাল মাওলানা ফরিদ উদ্দীন চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি শায়খুল হাদিস মাওলানা উবায়দুল্লাহ ফারুক, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মুমিন চৌধুরী, গাছবাড়ী আইডিয়্যাল কলেজের অধ্যক্ষ আব্দুল মতিন, ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্বাস উদ্দিন, গোয়ালজুর আদর্শ তরুণ সংঘের সেক্রেটারী রাহেল আহমদ, কানাইঘাট ওয়েল ফেয়ার ট্রাস্টের সভাপতি প্রফেসর আব্দুল মালিক, উপদেষ্টা আনিসুল হক, অন্যতম উপদেষ্টা ভিপি খসরুজ্জামান খসরু, ওয়েস্ট লন্ডন বাংলাদেশী ওয়েল ফেয়ার এসোসিয়েশনের আহবায়ক হানিফ ইসলাম মাহবুব প্রমুখ।