প্রচ্ছদ

পুলিশের সিআইডি প্রধানের দায়িত্ব নিয়েছেন অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান

  |  ১৬:০৯, মে ০৫, ২০২০
www.adarshabarta.com

মোঃ নাসির, বিশেষ প্রতিনিধি, আদর্শবার্তা :

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি প্রধানের দায়িত্ব বুঝে নিয়েছেন অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান। মঙ্গলবার রাজধানীর মালিবাগে নতুন দপ্তরে তাকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। মাহবুবুর রহমান র‌্যাবের ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের স্থলাভিষিক্ত হলেন।
রবিবার রাষ্ট্রপতির আদেশে মাহমুদুর রহমানকে সিআইডি প্রধানের দায়িত্ব দেয় সরকার। এর আগে তিনি হাইওয়ে পুলিশের প্রধানের দায়িত্বে ছিলেন। গতবছরের ১৬ মে হাইওয়ে পুলিশের দায়িত্ব দেওয়া হয়েছিল।

কর্মজীবনে মেধাবী, কর্মঠ ও সৎ অফিসার হিসেবে পরিচিত মাহমুদুর রহমান রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার ছিলেন। এছাড়া পুলিশ সদরদপ্তরের ডিআইজি (অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর তিনি নৌ পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছিলেন। এছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)’র যুগ্ম কমিশনার (ট্রাফিক) হিসেবে দায়িত্ব পালন করেন। ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম এবং পিপিএম পেয়েছেন তিনি।

দায়িত্ব পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ঢাকাটাইমসকে বলেন, সরকার তাকে যে নতুন দায়িত্ব দিয়েছে তা তিনি আন্তরিকতা এবং নিষ্ঠার সঙ্গে পালন করবেন। যেকোন ঘটনার মূল কাজ ‘অনুসন্ধান’। সিআইডিতে সেটার মান আরো উন্নত করতে তিনি কাজ করবেন।

গণমাধ্যমকে সঙ্গে নিয়ে কাজ করবেন জানিয়ে সিআইডি প্রধান বলেন, ‘আমার সব কাজে গণমাধ্যমকে কাছে পেয়েছি। সেই ধারা অব্যাহৃত থাকবে।’