প্রচ্ছদ

বঙ্গবন্ধুর আদর্শের পথে থেকে ন্যায়বিচার প্রতিষ্ঠায় প্রতিজ্ঞাবদ্ধ : প্রধান বিচারপতি

  |  ১৬:৪২, সেপ্টেম্বর ২৭, ২০২৩
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের পথে থেকে দেশের সাধারণ মানুষের জন্য আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা প্রতিজ্ঞা ব্যক্ত করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। শপথ গ্রহণের পরপর গতকাল মঙ্গলবার ধানমন্ডিস্থ ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এই প্রতিজ্ঞা ব্যক্ত করেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের পথে থেকে যেন দেশের সাধারণ মানুষের জন্য আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে পারি সেই প্রতিজ্ঞাই আজ নিলাম। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, বঙ্গবন্ধু আমাদের সংবিধান দিয়েছেন। সেই সংবিধান রক্ষার দায়িত্ব আমাদের সুপ্রিম কোর্টের সব বিচারকের। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি প্রতিকৃতির পাশে রক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করেন।

এর আগে সংক্ষিপ্ত সময়ের জন্য সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের সঙ্গে মতবিনিময় করেন। সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এর আগে গতকাল সকাল ১১টা ৭ মিনিটে দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। বঙ্গভবনের দরবার হলে প্রেসিডেন্ট মো: সাহাবুদ্দিন নবনিযুক্ত প্রধান বিচারপতিকে শপথবাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠানে সরকারের একাধিক মন্ত্রী, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ উপস্থিত ছিলেন। অবসরে যাওয়া সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকিও এসময় বঙ্গভবনে উপস্থিত ছিলেন। গত ১২ সেপ্টেম্বর বিচারপতি ওবায়দুল হাসানকে দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেন প্রেসিডেন্ট।