প্রচ্ছদ

মাওলানা আব্দুল কাদির চৌধুরী সিংকাপনী (রাহঃ) এর ইসালে সাওয়াব মাহফিল উপলক্ষে ৫৬তম ইসলামী মহা সম্মেলন অনুষ্ঠিত

  |  ০১:২০, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

উপমহাদেশের খ্যাতনামা আলেম ওলীয়ে কামিল হাফেজ মাওলানা আব্দুল কাদির চৌধুরী সিংকাপনী রাহমাতুল্লাহি আলাইহি এর ইসালে সাওয়াব মাহফিল উপলক্ষে  ৫৬ তম ইসলামী মহা সম্মেলন সম্পন্ন হয়েছে।

শনিবার নবীগন্জ উপজেলার আউশকান্দির দেওতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃহত্তর দেওতৈল এলাকাবাসীর উদ্যোগে এ মাহফিল অনুষ্ঠিত হয়। পীর সাহেবের জামাতা দেওয়ান মাসুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা মারজান আহমদ চৌধুরী ফুলতলী, মুফতি আব্দুল্লাহ রাজা চৌধুরী, মাওলানা মুফতি নেছার আহমদ, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ মালেক খান সহ বিশিষ্ট উলামায়ে কেরামগণ।

বক্তারা বলেন, ইসলামের প্রচার ও প্রসারে আধ্যাত্মিক সাধক সিংকাপনী পীর সাহেবের অবদান শুধু সিলেট বিভাগে নয় গোটা বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে বিদ্যমান। তাঁর অগণিত মুরিদান যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ইউরোপসহ বিভিন্ন দেশে রয়েছেন। তারা দেশ বিদেশে বিভিন্ন কর্মসুচির মাধ্যমে মরহুম পীর সাহেবকে স্মরণ করে যাচ্ছেন।

ইসলামের প্রচার-প্রসার ও কুফরী শিরকির বিরুদ্ধে তিনি ব্যাপক ভূমিকা রাখেন। সাহিত্যিক সাংবাদিকেরা তাঁর জীবন ও কর্মের উপর স্মারক গ্রন্থ প্রকাশের উদ্যোগ নিয়েছেন। গুণীজনদের সম্মান প্রদানের এ রীতি সমাজে আরও গুণীজন সৃষ্টিতে অবদান রাখবে। তার নামে একটি দ্বিনী মাদরাসা প্রতিষ্ঠার উদ্যোগকেও স্বাগত জানানো হয়েছে ।