প্রচ্ছদ

বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন জকিগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান শাব্বির

  |  ১৮:৩৫, এপ্রিল ২৩, ২০২১
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

সিলেটের জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সিলেট নগরের উপশহরের বাসিন্দা শাব্বির আহমদের বাসায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে স্থানীয়রা খুবই দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণ করলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পান বাসার মালিক শাব্বির।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুর পৌণে ২টায় উপশহরের সি ব্লকের ৩৮নং রোডের ২নং বাসায় এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাসার মালিক শাব্বির আহমদ বলেন, আমি নামাজ থেকে এসে দেখি বাসার নিচে আগুন জ্বলছে। এসময় আমি এগিয়ে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টাকালীন সময় স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হলে বেশ কিছু টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বিদ্যুৎতের বেশ কিছু লাইন ও বৈদ্যুতিক অনেক কিছুর ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি বলেন, আমরা যদি যথাসময়ে এসে আগুনের সূত্রপাত দেখতে পারতাম না তাহলে তো বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো। আল্লাহর শুকরিয়া তিনি বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা করেছেন।

স্থানীয় একাধিক বাসিন্দা জানান, উপশহরে ফায়ার সার্ভিসের নির্ধারিত স্থান থাকলেও এখনো সেখানে ফায়ার ব্রিগেড স্থাপন করা হয়নি। যেকোনো সময় বড় বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটে ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে। তাই দ্রুত ফায়ার ব্রিগেড স্থাপন করার জোর দাবি জানিয়েছেন তারা।