প্রচ্ছদ

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারা দেশে বিএনপির দোয়া কর্মসূচি

  |  ১০:২১, এপ্রিল ১২, ২০২১
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারা দেশে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের স্বাস্থ্যবিধি মেনে দোয়া ও প্রার্থনা কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছে বিএনপি। বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ সোমবার এ খবর জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মসজিদসহ অন্যান্য উপাসনালয় এবং নিজ নিজ অবস্থান থেকে দোয়া মাহফিল, কোরআন খতম ও অন্যান্য ধর্মাবলম্বীদের প্রার্থনা অনুষ্ঠান করার জন্য বিএনপির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশব্যাপী দোয়ার অংশ হিসেবে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় আজ সোমবার বাদ জোহর নয়াপল্টন জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এ ছাড়া আজ বিকেল ৪টায় ঢাকেশ্বরী মন্দিরে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় হিন্দু ধর্মাবলম্বীদের প্রার্থনা হবে।

স্বেচ্ছাসেবক দলের সাত দিনব্যাপী কর্মসূচি

এদিকে, খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ, অন্যান্য উপাসনালয় এবং নিজ নিজ অবস্থান থেকে দোয়া মাহফিলের আয়োজন, কোরআন খতম এবং দুস্থদের মধ্যে খাবার ও আর্থিক সহায়তা প্রদান করা হবে। এ জন্য আজ সোমবার থেকে সাত দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এই কর্মসূচি পালন করতে স্বেচ্ছাসেবক দলের সব পর্যায়ের নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ ছাড়াও খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় ছাত্রদল, যুবদলসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকেও সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে দোয়া মাহফিল, কোরআন খতম এবং দুস্থদের মাঝে খাবার ও আর্থিক সহায়তা প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল তার ফেসবুক স্ট্যাটাসে খালেদা জিয়ার জন্য দোয়া চেয়েছেন।

সাইফ মাহমুদ জুয়েল উল্লেখ করেছেন, ‘গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। আমাদের প্রাণপ্রিয় নেত্রীর আশু রোগমুক্তির জন্য নিজ নিজ ধর্মের রীতি-নীতি মেনে দোয়া ও প্রার্থণার আয়োজনে অনুরোধ করছি। আপনারা সবাই ম্যাডামের আশু রোগমুক্তি কামনায় নফল রোজা রাখেন ও নফল নামাজ আদায় করবেন। মসজিদে-মসজিদে, ঘরে-ঘরে খতমে কোরআন, মিলাদ মাহফিল, দোয়া ও বিশেষ মোনাজাত আয়োজন করতে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। মা-বোনদের প্রতি অনুরোধ, আপনারাও ম্যাডামের জন্য নফল নামাজ আদায় ও রোজা রাখেন। পারলে গরিব-অসহায় মানুষকে দুমুঠো খাবার দিন।’

এখন পর্যন্ত খালেদা জিয়ার কোনো উপসর্গ নেই

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হলেও তাঁর শারীরিক অবস্থা ভালো আছে বলে জানিয়েছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন।

ডা. জাহিদ হোসেন আজ সোমবার গণমাধ্যমকে বলেন, ‘এখন পর্যন্ত ম্যাডামের (খালেদা জিয়া) শরীরে করোনার কোনো উপসর্গ নেই। স্বাভাবিকভাবেই তিনি শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। শুধু তিনি নন, করোনায় আক্রান্ত তাঁর অন্য স্টাফদের অবস্থাও ভালো।’

ডা. জাহিদ হোসেন আরও বলেন, ‘২৪ ঘণ্টাই ম্যাডামের শারীরিক অবস্থার খোঁজ রাখা হচ্ছে। এখন পর্যন্ত তিনি সুস্থ আছেন। আপনারা তাঁর জন্য দোয়া করবেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।’