প্রচ্ছদ

করোনাভাইরাস: লড়াইয়ে একজোট ১৯৮২ বিশ্বকাপের ব্রাজিল দল

  |  ০৮:৫০, মে ০১, ২০২০
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এক হয়েছেন ১৯৮২ সালের অনিন্দ্য সুন্দর ব্রাজিল ফুটবল দলের সদস্যরা। ক্ষতিগ্রস্তদের জন্য তহবিল সংগ্রহের আহ্বান এসেছে সাবেক এই ফুটবলারদের থেকে।

মূলত উদ্যোগের পেছনে আসলজন পাওলো রবের্তো ফ্যালকাও। সঙ্গে আছেন জিকো, জুনিয়র এবং লেনার্দোসহ ১৯ ফুটবলার। তারা ভিডিও কলের মাধ্যমে তহবিল সংগ্রহে আমন্ত্রণ জানিয়েছেন।

‘সৃজনশীলতা, একতা ও একসঙ্গে কাজ করার নৈতিকতার জন্য ১৯৮২ সালের ব্রাজিল দল সবার কাছে পরিচিত। ব্রাজিলের জন্য আমরা আবার এক হচ্ছি।’

ভিডিও কলে এমন আহ্বান জানিয়েছেন ফ্যালকাও। ইতালিয়ান ক্লাব রোমার সাবেক মিডফিল্ডার জানিয়েছেন এখন পর্যন্ত ৭ লাখ ২০ হাজার ডলারের মতো সংগ্রহ করেছেন তারা।

সবরকম যোগ্যতা থাকার পরও ব্রাজিলের ১৯৮২ সালের দলটি বিখ্যাত হয়ে আছে বিশ্বকাপ জিততে না পারার কারণেই। স্পেনের সেই আসরে সোভিয়েত ইউনিয়ন, স্কটল্যান্ড, আর্জেন্টিনাকে হারানো ব্রাজিলের দলটা ইতালির সঙ্গে ড্র করলে চলে যেত সেমিফাইনালে। কিন্তু পাউলো রসির হ্যাটট্রিকে ব্রাজিলকে ৩-২ গোলে হারিয়ে আসর থেকে বিদায় করে দেয় ইতালি। অধিনায়ক সক্রেটিস, গোলরক্ষক ওয়ালডির পেরেস ও মিডফিল্ডার বাতিস্তা ছাড়া জীবিত আছেন সেই দলের বাকি সদস্যরা।

করোনাভাইরাসে ব্রাজিলে মারা গেছে এখন পর্যন্ত হাজারের কাছাকাছি মানুষ। চিকিৎসকরা সতর্ক করেছেন যে শহরের বস্তি, জনবহুল শহরগুলোতে ছড়িয়ে পড়লে আরও বাড়বে মৃতের সংখ্যা।

চ্যানেল আই অনলাইন