প্রচ্ছদ

নিউইয়র্কের টাইমস স্কয়ারে ঝুলছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পবিরোধী বিজ্ঞাপনী বিলবোর্ড

  |  ১০:৪৪, অক্টোবর ২৬, ২০২০
www.adarshabarta.com

মোঃ নাসির, নিউ জার্সি, আমেরিকা থেকে :

যুক্তরাষ্ট্রের অন্যতম গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম এলাকা নিউইয়র্কের টাইমস স্কয়ারে ঝুলছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পবিরোধী বিজ্ঞাপনী বিলবোর্ড। নির্বাচনের ঠিক আগে এমন ঘটনায় ভীষণ চটেছেন ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্প ও তার স্বামী জারেড কুশনার।বিলবোর্ডটি টাঙিয়েছেন ট্রাম্পবিরোধী একদল রিপাবলিকান। তাদের বিরুদ্ধে মামলার হুমকি দিয়েছেন ইভানকা।

বিলবোর্ডের বিজ্ঞাপনটিতে দেখা যাচ্ছে, নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্তদের নিয়ে হাসছেন ইভানকা। পাশে তার স্বামী কুশনারও বিদ্রুপের হাসি হাসছেন। লিঙ্কন প্রজেক্ট নামের একটি রাজনৈতিক অ্যাকশন গ্রুপ এ বিলবোর্ড টাঙিয়েছে। নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে দুই লাখ ২৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইভানকা ও কুশনারের পক্ষ থেকে মামলার হুমকি দিয়ে শুক্রবার একটি উকিল নোটিশ পাঠানো হয়েছে। তাতে বলা হয়েছে, এমন বিজ্ঞাপন চিত্রে তাদের ভাবমূর্তির ব্যাপক ক্ষতি হচ্ছে। বিলবোর্ডটি অবিলম্বে অপসারণ করা না হলে মামলা করা হবে।

তবে লিঙ্কন প্রজেক্টের পক্ষ থেকে টুইটারে এক বিবৃতিতে বলা হয়েছে, বিলবোর্ডটি টাইমস স্কয়ারে থাকবে। ট্রাম্প, ইভানকা, কুশনাররা যুক্তরাষ্ট্রের জনগণের প্রতি বিদ্রুপ ও নিষ্ঠুরতা দেখিয়ে আসছেন। বিলবোর্ডে জনগণকে এসব কথাই স্মরণ করিয়ে দেওয়া হয়েছে।