প্রচ্ছদ

প্রতিবন্ধকতা সত্ত্বেও করোনা মোকাবিলায় বড় সাফল্য পেয়েছে ইরান

  |  ১১:০৩, এপ্রিল ২৬, ২০২০
www.adarshabarta.com

আদর্শ বার্তা ডেস্ক :

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, মার্কিন নিষেধাজ্ঞার কারণে চিকিৎসা সরঞ্জাম সংগ্রহের ক্ষেত্রে নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও করোনাভাইরাস মোকাবিলায় তার দেশ উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। ইরানে করোনায় আক্রান্ত ব্যক্তিদের সুস্থ হয়ে ওঠার প্রবণতা অনেক বেড়েছে বলেও তিনি উল্লেখ করেছেন।

প্রেসিডেন্ট রুহানি শনিবার সন্ধ্যায় তেহরানে বেসরকারি উদ্যোক্তাদের সঙ্গে এক বৈঠকে এ মন্তব্য করেন। করোনাভাইরাসকে বিশ্বের সবগুলো দেশের সরকারের জন্য একটি ঐতিহাসিক পরীক্ষা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, দেশের অর্থনীতি সচল রেখে কীভাবে জনগণের সুস্বাস্থ্য নিশ্চিত করা যায় গোটা বিশ্ব এখন সে পরীক্ষায় অবতীর্ণ।

ইরানের ওপর আমেরিকার অবৈধ নিষেধাজ্ঞার প্রতি ইঙ্গিত করে রুহানি বলেন, বিশ্বের বহু উন্নত দেশ করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খেলেও ইরানে এই প্রাণঘাতী রোগে আক্রান্ত কোনো রোগী বিনা চিকিৎসায় মারা যায়নি। নিষেধাজ্ঞা সত্ত্বেও করোনা রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করেছে তেহরান।

বৈঠকে করোনাভাইরাসের প্রকোপ সত্ত্বেও অর্থনীতির চাকা সচল রাখার নানা উপায় তুলে ধরে ইরানের বেসরকারি উদ্যোক্তারা। এ সময় দেশের অর্থনৈতিক উন্নতিতে অবদান রাখার জন্য তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান প্রেসিডেন্ট হাসান রুহানি।

সূত্র: পার্সটুডে