প্রচ্ছদ

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও আওয়ামী পরিবার ২৩ জুন পালন করবে

  |  ১৫:৫০, জুন ২৩, ২০২০
www.adarshabarta.com

হাকিকুল ইসলাম খোকন / মোঃ নাসির, বাপসনিউজ :

গত ২০ জুন, ২০২০, শনিবার রাত ১০:১৫ মিনিট এ জুম্ ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও আওয়ামী পরিবারের উদ্যোগে যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের নেতৃত্বে ২৩ শে জুন আওয়ামীলীগের জন্ম বার্ষিকী পালিত হবে এ অভিমত ব্যাকত করা হয়।

আওয়ামীলীগ ও আওয়ামী পরিবারের নেতৃবৃনদ মিলিত হয়ে জাতীর পিতা বংগ বন্ধু শেখ মুজিবের প্রতিকৃতিতে ড: প্রদিপ কর পুস্প মাল্য প্রদানের মধ্য দিয়ে ঐতিহাসিক আলোচনায়, দলীয় জন্ম দিবসটি পালনের আহবান জানানো হয়। একই সাথে করোনায় কেন্দ্রীয় অবিসংবাদিত ঐতিহাসিক নেতাদের সহ বিশিষ্ঠ ব্যাক্তি কামাল লোহানীর মৃত্যুতে গভির শোক প্রকাশ করা হয়। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন সহ বিদেহী আত্তার মাগফেরাত কামনায় মুনাজাত করা হয়। রাজনৈতিক নেতৃবৃন্দের মৃত্যুতে দেশের রাজনৈতিক অংগনে অপুরনীয় অভাব দেখা দিয়েছে বলে কর্মীরা আলোচনায় ব্যাক্ত করেন ।

এছাড়াও কোভিড-১৯ আমেরিকায় বসবাসরত বাঙালী পরিবার সহ দলীয় কর্মীদের সাহায্যের জন্য ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহের ব্যবস্হার উপর জোর আলোচনা এবং তাৎক্ষনিক ভাবে এক হাজারের বেশি ডলার ফান্ড রেইজিং করা হয় । সপ্তাহব্যাপী অর্থ সংগ্রহ, করোনায় মৃত ব্যাক্তিদের তালিকা সংগ্রহ, দেশের সরকার তথা নিউইয়র্ক এবং আমেরিকার সরকার বরাবর করোনা আক্রান্ত পরিবার পরিজনদের সহায়তা প্রদানের জন্য চিঠি পাঠানোর জরুরী সিদ্ধান্ত গৃহিত হয়।

উক্ত অলোচনায় আলোচকের ভুমিকায় ছিলেন ড: প্রদিপ কর, সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, মোহাম্মদ আলী সিদিদকী, এডভোকেট শাহ মো:বখতিয়ার, শরিফ কামরুল আলম হিরা, ফারুক হোসেন, মিজান ঢৌধুরী, মকবুল হোসেন তালুকদার, নাদের মা:, জালাল উদ্দিন, কায়কোবাদ সাদেকুল বদরুজজামান পাননা, কায়কোবাদ খান, দেলোয়ার হোসেন, টি মোল্লা ,আক্তার হোসেন, ইলিয়ার রহমান, শাহনাজ মমতাজ, মিজানুল হাসান, মনজুর চৌধুরী, জামাল হোসেন, মিজানুর চৌধুরী, মো:মাঈনুদ্দীন, শহিদুল ইসলাম, রুমানা আখতার সহ আরও অনেকে। বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন সহযোদ্ধা, রাজপথের অদম্য লড়াকু সৈনিক, ‘৭৫ পরবর্তী প্রতিরোধ সংগ্রামী, ওয়ান ইলেভেনের সময় মাননীয় প্রধানমন্ত্রীকে কারা মুক্ত করাসহ ১৪ দলীয় জোটের মূখপাত্র ও বাংলাদেশ সরকারের একাধিক মন্ত্রণালয়ে সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম ও আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকট শেখ মোঃ আব্দুল্লাহ এবং সাবেক সংসদ সদস্য আলহাজ মকবুল হোসেন ,সিলেট সিটির সাবেক মেয়র বদর উদ্ভিদ কামরানএর সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। চার নেতার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন সহ বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

হিউম্যানেট্রিয়্যান কাজে সকলের সাহায্য কামনায় তহবিল সংগ্রহের উদ্দেশ্যে ফেসবুকে ফান্ড রেইজিং পোস্ট দেওয়া হয়েছে। এছাড়াও কেভিড-১৯ সংক্রমণে মৃত ব্যক্তিদের তালিকা সংগ্রহ এবং ক্ষতিগ্রস্থ পরিবার সাহায্যার্থে বাংলাদেশ সরকার ও যুক্তরাষ্ট্রের সিটি, স্টেট ও ফেডারেল গভর্নমেন্ট থেকে সাহায্য আদায়ের পদক্ষেপ গ্রহনের সিদ্ধান্ত গৃহিত হয়।খবর বাপসনিউজ।অনুষ্ঠানের প্রারম্ভে ৭৫ এর ১৫ই আগস্ট নিহত সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, ৫২ এর মহান ভাষা আন্দোলন, ৭১ এর মুক্তিযুদ্ধ সহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্বরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।