প্রচ্ছদ

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত

  |  ১২:৩৮, জুন ১৬, ২০২০
www.adarshabarta.com

হাকিকুল ইসলাম খোকন / মোঃ নাসির / হেলাল মাহমুদ, বাপসনিউজ:

১৩ জুন, ২০২০, শনিবার রাত ১০:১৫ মিনিট এ জুম্ ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও আওয়ামী পরিবারের উদ্যোগে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা ভাজন সহযোদ্ধা, রাজপথের অদম্য লড়াকু সৈনিক, ‘৭৫ পরবর্তী প্রতিরোধ সংগ্রামী, ওয়ান ইলেভেনের সময় মাননীয় প্রধানমন্ত্রীকে কারা মুক্ত করাসহ ১৪ দলীয় জোটের মূখপাত্র ও বাংলাদেশ সরকারের একাধিক মন্ত্রণালয়ের দায়িতত পালনকারীর সাবেক মন্ত্রী মোহামমদ নাসিম ও আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকট শেখ মোঃ আব্দুল্লাহ এবং সাবেক সংসদ সদস্য আলহাজ মকবুল হোসেন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। এই তিন নেতাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন সহ বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয় ।

কনফারেন্সে বক্তারা মন্তব্য করেন- জাতি তিনজন সংগ্রামী ও ত্যাগী নেতাকে হারালো এবং দেশের রাজনৈতিক অঙ্গনে অপুরনীয় ক্ষতি হলো।
কনফারেন্সে কেভিড-১৯ সংক্রমণে ক্ষতিগ্রস্থ পরিবার সহ দলীয় কর্মীদের সাহায্যার্থে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও আওয়ামী পরিবারের পক্ষ থেকে তহবিল সংগ্রহের ব্যবস্থা গ্রহন করা হয় এবং এই হিউম্যানেট্রিয়্যান কাজে সকলের সাহায্য কামনায় তহবিল সংগ্রহের উদ্দেশ্যে ফেসবুকে ফান্ড রেইজিং পোস্ট দেওয়া হয়েছে। এছাড়াও কেভিড-১৯ সংক্রমণে মৃত ব্যক্তিদের তালিকা সংগ্রহ এবং ক্ষতিগ্রস্থ পরিবার সাহায্যার্থে বাংলাদেশ সরকার ও যুক্তরাষ্ট্রের সিটি, স্টেট ও ফেডারেল গভর্নমেন্ট থেকে সাহায্য আদায়ের পদক্ষেপ গ্রহনের সিদ্ধান্ত গৃহিত হয়।

জুম কনফারেন্স অলোচনায় যারা অংশগ্রহন করেন তারা হলেন: যুক্তরাষট আওয়ামী লীগের উপদেষঠা মুক্তিযোদ্ধা ড: প্রদীপ রঞ্জন কর, সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী, ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী সিদ্দিকী ,এডভোকেট শাহ মো: বখতিয়ার, শরীফ কামরুল আলম হীরা, এমএ করিম জাহাঙ্গীর, ইলিয়ার রহমান, অধ্যাপিকা মমতাজ শাহনাজ, সুবল দেবনাথ, রুমানা আখতার, ইঞ্জিনিয়ার মিজানুল হাসান, মনজুর চৌধূরী, আক্তার হোসেন, শেখ জামাল হোসেন, মো:মাঈনুদ্দিন, মিজানুর চৌধূরী, শাহিদুল ইসলাম প্রমুখ। কনফারেন্সে আরও সংযুক্ত ছিলেন- রমেশ নাথ, মেজবা আহমেদ, ফরিদ আলম, জালালউদ্দিন জলিল, কায়কোবাদ খান, আশাফ মাসুক, জাকির হোসেন হিরু ভূইয়া,হেলাল মাহমুদ,আশরাফ উদ্দিন, মোল্লা মাসুদ, ইঞ্জি:হাসান, দেলোয়ার হোসেন মোল্লা, টি মোল্লা, উৎফত মোল্লা, সিবুল মিয়া, নাদের আলী মাষ্টার,রহিমুজ্জামান সুমন, রিণ্টু লাল দাস, ফরিদা আরভি, আতাউর রহমান তালুকদার, হেলেমউদ্দিন, ইফজাল চৌধূরী, জামাল বস্ক, আলীমউদ্দিন, শারমিন তালুকদার, রাহিমুল হুদা, ছাদেকুল বদরুজজামান পান্না সহ অনেকে।

অনুষ্ঠানের প্রারম্ভে ৭৫ এর ১৫ই আগস্ট নিহত স্বপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,জাতীয় চার নেতা,৫২ এর মহান ভাষা আন্দোলন,৭১ এর মুক্তিযুদ্ধ সহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্বরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।