প্রচ্ছদ

ছিন্নমূল ক্ষুধার্ত শিশুদের পাশে ইউরোপিয়ান বাংলদেশ খ্রিষ্টান এসোসিয়েশন

  |  ২০:১৪, মে ০৮, ২০২০
www.adarshabarta.com

মার্ক রায়, তুলুজ (ফ্রান্স) :

সমগ্র দেশের মানুষের মনে ভীষণ আতঙ্ক, প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বাড়ছে। ক্রমেই ছোট হয়ে এসেছে কাজের ক্ষেত্রগুলো। আয় উপার্জন সবই বন্ধ। সকলেই যেন সমস্যার আবর্তে ঢুকে পড়ছে। কে কাকে সাহায্য করবে? ঠিক এই সময়ে বস্তির ছিন্নমূল মানুষগুলো আরো বেশি অসহায় পড়েছে। কেউ তাদের দিকে ফিরে তাকানোর ফুরসত পাচ্ছে না। ঠিক তখনই “European Bangladesh Christian Association” মানবতার হাত প্রসারিত করে তাদের পাশে দাঁড়িয়েছে।

এই সংগঠনের সার্বিক সহযোগিতায় ইউরোপের বিভিন্ন দেশ তথা অস্ট্রেলিয়া ইউএসএ, কানাডা সহ বিভিন্ন দেশে বসবাসরত হৃদয়বান প্রবাসীরা বিবেকের দায়বদ্ধতা থেকেই, ধারাবাহিকভাবে ক্ষুধার্থ মানুষদের সাহায্য করে যাচ্ছে। তাদের গঠনকৃত “ভালবাসি বাংলাদেশ” covid-19 প্রকল্পের কো-অর্ডিনেটর (বাংলাদেশ) Pastor James Jipu Roy এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে ছিন্নমূল (Karail basti, Mohakhali, Dhaka) শিশুদের মাঝে উপহার সামগ্রী প্রদান করা হয়। এসময় সহযোগিতার জন্য উপস্থিত ছিলেন পাষ্টর নহিমিয় চৌধুরী এবং পাষ্টর এন্ড্রু কিশোর তালুকদার।

উপহার সামগ্রী প্রদানের সময় ধন্যবাদ বক্তব্যে পাষ্টর নহিমিয় চৌধুরী বলেন, প্রবাসী ভাইদের ভালোবাসায় আজ আমরা ক্ষুধার্ত ছিন্নমূল স্কুল ছাত্রদের হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে পারেছি। তিনি বিশেষভাবে অর্থ দাতাদের কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতিবেদক এর সাথে আলাপ প্রসঙ্গে- “ভালবাসি বাংলাদেশ” প্রজেক্ট covid-19 এর অন্যতম সদস্য পাষ্টর কাজল সরকার- (uk) জানান , আমরা ইতিমধ্যেই বাংলাদেশের কুড়িগ্রাম, রংপুর, যশোর, সাতক্ষীরা, কোটালীপাড়ার গ্রাম অঞ্চলে এবং ঢাকা মিরপুর,Karail basti, Mohakhali তে মোট 280টি ক্ষুধার্ত পরিবারের কাছে উপহার সামগ্রী পৌঁছে দিয়েছি। ইউরোপের বিভিন্ন দেশ সহ অন্যান্য দেশে বসবাসরত হৃদয়বান প্রবাসীরা আমরা একত্রে মিলে অসহায় ক্ষুধার্থ মানুষের পাশে দাঁড়িয়েছি। তিনি উদাত্ত আহবান জানিয়ে
বলেন, আসুন আমরা সকলে মিলে ক্ষুধার্থ মানুষের পাশে দাঁড়াই। ওদের ন্যূনতম খেয়ে বেঁচে থাকার সুযোগ টা আমরা করে দেই।