প্রচ্ছদ

নিউজিল্যান্ডে টানা দুইদিন করোনায় আক্রান্ত হয়নি কেউ

  |  ০০:০৯, মে ০৬, ২০২০
www.adarshabarta.com

আদর্শ বার্তা ডেস্ক :

টানা দুইদিন ধরে নিউজিল্যান্ডে কোনও করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। তবে এখনই উদযাপন করার মতো সময় পরিস্থিতি তৈরি হয়নি বলে সতর্ক করে দিয়েছেন দেশটির কর্মকর্তারা। খবর স্টাফ ও আল জাজিরার।

গত মার্চ মাসের মাঝামাঝি দেশটিতে প্রথমবারের মতো করোনা রোগী শনাক্ত হয়। এরপর এই প্রথমবার নিউজিল্যান্ডে কোনও রোগী শনাক্ত হয়নি।

এক সপ্তাহের কম সময় আগে দেশটিতে বলবৎ থাকা কঠোর লকডাউন প্রত্যাহার করে নেয় নিউজিল্যান্ড। দেশটিতে করোনার বিস্তার কমে এসছে এমন পরিস্থিতিতে ওই লকডাউন প্রত্যাহার করে নেয়া হয়।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য মহাপরিচালক অ্যাশলে ব্লুমফিল্ড বলেছেন, এমন ফলাফল উদযাপন করার মতো। তিনি বলেন, দেশটিতে ২০ জনের মৃত্যু হয়েছে। তবে নতুন করে কারও মৃত্যু এবং সংক্রমিত হওয়ার ঘটনা ঘটেনি।

ব্লুমফিল্ড বলেন, আমরা সবাই মিলে যে প্রচেষ্টা চালিয়ে এটা তার প্রতীকী। আমাদের এখানে নতুন করে কেউ আক্রান্ত হয়নি এবং আমরা এই ধারাবাহিকতা বজায় রাখতে চাই।

গত মঙ্গলবার লকডাউনের কড়াকড়ি শিথিল করে নিউজিল্যান্ড। কিন্তু অনেক জায়গায়ই কড়াকড়ি বলবৎ রয়েছে। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খুললেও অনেক দোকান ও রেস্টুরেন্ট বন্ধ রয়েছে। আর অধিকাংশ স্কুল শিক্ষার্থী ঘরে বসেই পড়াশোনা করছে এবং মানুষজন এখনও সামাজিক দূরত্ব বজায় রাখছে।

(আরটিভি অনলাইন)