প্রচ্ছদ

সাবেক হাউজিং অফিসার ফারুক চৌধুরী ইন্তেকাল করেছেন

  |  ১১:০২, নভেম্বর ১০, ২০২৩
www.adarshabarta.com

গিয়াসউদ্দিন আহমদ:

সাবেক হাউজিং অফিসার ফারুক চৌধুরী বুধবার ৮ই নভেম্বর অপরাহ্নে পরলোকগমন করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন । তিনি লন্ডনের মিলহিল এরিয়ায় দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। মরহুমের দেশের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলায়। কর্মজীবনে তিনি টাওয়ার হ্যামলেটস কাউন্সিল সহ বিভিন্ন বারায় হাউজিং অফিসার এর দায়িত্ব পালন করেন।

মরহুমের জানাজার নামাজ ইস্ট লন্ডন মসজিদে শুক্রবার ১০ই নভেম্বর বাদ জুম্মাহ অনুষ্ঠিত হবে। বন্ধুবান্ধব ও শুভানুধ্যায়ি সকলের উপস্থিতি একান্তভাবে কামনা করা হয়েছে।

কথাপ্রসঙ্গে আমাদের বলতেন, তিনি বাংলাদেশী বাঙালিদের মধ্যে প্রথম বিসিএস কাডারের মতো একজন সরকারি অফিসার ছিলেন। জন্ম ১৯৪২ সালের ৫ মার্চ। মাঝে মধ্যে বলতেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে দায়িত্বরত অবস্থায় গৃহহীনদের প্রায় ৩ হাজার ঘর দিয়েছিলেন। তার বদান্য়তায় কমিউনিটির অনেকেই লাভবান হয়েছিলেন। এছাড়াও তিনি বিলাতে এগ্রিক্যালচার বিভাগে অফিসার হিসাবে কর্মরত ছিলেন।

অবসর জীবনে, প্রবাসীদের অধিকার ও বাংলাদেশের উন্নয়নের দাবি নিয়ে গঠিত কানেক্ট বাংলাদেশ নামক সংগঠনের ছিলেন অন্যতম প্রতিষ্ঠা সদস্য।

বিশ্বমানের ইউনিভার্সিটি ও হসপিটাল বাস্তবায়ন পরিষদের অন্যতম উদ্যোক্তা ছিলেন। সদালাপী, বন্ধুবৎসল, নিরহংকার, প্রজ্ঞা ও মেধায় অভিজ্ঞ রাজনীতি সচেতন ব্যক্তি ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা সত্যি শোকাভিভূত, ব্যথিত ও মর্মাহত। আমরা হারিয়েছি আমাদের বন্ধু-অভিভাবক  আপনজনকে। এ ক্ষতি অপূরণীয়। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করছি। তিনি বেঁচে থাকবেন তার বিশাল কর্মযজ্ঞে, ভক্তবৃন্দের হৃদয়ে।