প্রচ্ছদ

বাংলাদেশ ইন্টারন্যাশনাল এসোসিয়েশন এর উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  |  ১২:১২, সেপ্টেম্বর ১১, ২০২২
www.adarshabarta.com

গিয়াসউদ্দিন আহমদ :

বাংলাদেশ ইন্টারন্যাশনাল এসোসিয়েশন (BIA) এর উদ্যোগে এক মতবিনিময় সভা গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় ইস্ট লন্ডনের ৪২ ফিল্ড গেইট স্ট্রিটের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সংগঠনের সহ সভাপতি শেখ ফারুক আহমদের সভাপতিত্বে ও ডা. গিয়াসউদ্দিন আহমদের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রিন্সিপ্যল আতাউর রহমান পীর, বিশেষ অতিথি ছিলেন লেখক-গবেষক লেফটেন্যান্ট কর্নেল (অব:) সৈয়দ আলী আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও শাহজালাল বিজ্ঞান-
প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের সাবেক শিক্ষিকা শিরিন উল্লাহ, সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশনের সিনিয়র ভাইস চেয়ার শাহ সানাওয়ার হোসেন, বিশিষ্ট রোটারিয়ান জাহাঙ্গীর ফিরোজ, প্রবাসী বালাগঞ্জ ওসমানী নগর এডুকেশন ট্রাস্টের সভাপতি বদরুল ইসলাম ও সৈয়দ জামাল নাসের।

কলম একাডেমির মহাপরিচালক নজরুল হাবিবী-র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু হয়। সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সহ সভাপতি, কুইনমেরী ইউনিভার্সিটি ও শাবি’র সাবেক শিক্ষক ড. আঞ্জুমান বক্ত, যুগ্ম সম্পাদক নজরুল হাবীবী, আন্তরজাতিক সম্পাদক একেএম হান্নান, কোষাধ্যক্ষ আনসার আলী, ইকোয়াল অপরচ্যুনিটি সেক্রেটারি বিলকিস রশিদ, ক্রিয়েটিভ আর্টস সেক্রেটারি শারমিন খান, কার্যনির্বাহী সদস্য জয়নাল আবেদিন সরকার, লুতফুর রহমান, শাহ আতিকুল হক কামালী ও এনাম চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বিশ্বমানের একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা সময়ের দাবি। এ দাবি বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। বাংলাদেশ থেকে তারা সব ধরনের সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন। বক্তারা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার আধুনিকরণের উপর গুরুত্বারোপ করেন। তারা বলেন, একটি বিজ্ঞানমনস্ক জাতি গঠনে সৃজনশীল শিক্ষা ব্যবস্থার বিকল্প নেই। পৃথিবী অনেক দূর এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ অনেক বিষয়ে অগ্রগতি সাধিত হলেও এখনো নানা সমস্যার আবর্তে ঘুরপাক খাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, আইনের শাসন, জানজট নিরসন ও পর্যটন শিল্পে আরও মনোযোগী হতে হবে। সুশাসন, গণতান্ত্রিক সুযোগ্য নেতৃত্ব এবং ক্ষমতা ও ব্যক্তি স্বার্থের চেয়ে দেশ ও জনগণের স্বার্থকেই প্রাধাণ্য দিতে হবে। ফুল দিয়ে ও আপ্যায়নের মাধ্যমে অতিথিগণকে সম্মান ও শ্রদ্ধা জানানো হয়।