প্রচ্ছদ

‘ইকরা ইন্টারন্যাশনাল’ এর দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

  |  ১২:৩৭, আগস্ট ০৭, ২০২২
www.adarshabarta.com

সউদ আহমদ চেয়ারম্যান, বদরুজ্জামান সেক্রেটারি এবং রোকেয়া খাতুন ট্রেজারার নির্বাচিত

গত রোববার ৩১শে জুলাই ‘২২ ব্রিটিশ-বাংলাদেশীদের দ্বারা পরিচালিত ব্রিটেনের প্রাচীন চ্যারিটি সংস্থা ‘ইকরা ইন্টারন্যাশনাল’-এর ট্রাস্টি বোর্ডের দ্বি-বার্ষিক সাধারণ সভা (বিজিএম) এবং নির্বাচন অনুষ্ঠিত হয়। পূর্ব লন্ডনের একটি কম্যিউনিটি সেন্টারে এই সাধারণ সভা দুই পর্বে অনুষ্ঠিত হয়।

সভার প্রথম পর্বে সভাপতিত্ব করেন সাবেক চেয়ারম্যান আবদুল হক হাবিব। এতে বিগত সেশনের রিপোর্ট পেশ, পর্যালোচনা এবং নতুন কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ কমুউনিটি ব্যাক্তিত্ব এবং প্রবীন সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী। বক্তব্য রাখেন সাবেক চেয়ার আব্দুল হক হাবিব, সেক্রেটারি শাহ রেদোয়ানুর রহমান, ট্রেজারার মাসউদ আহমদ, ট্রাস্টি আব্দুল লতিফ, মোঃ বদরুজ্জামান, রোকেয়া খাতুন, অতিথি হিসেবে বক্তব্য রাখেন ‘ইকরা ইন্টারন্যাশনাল’ বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারম্যান সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি, সাংবাদিক মুক্তাবিস উন-নুর এবং নির্বাচন কমিশনার কে এম আবু তাহের চৌধুরী।

পরে ট্রাস্টীদের প্রত্যক্ষ ভোটে মাসউদ আহমদ চেয়ারম্যান, মোঃ বদরুজ্জামান সেক্রেটারি এবং রোকেয়া খাতুন ট্রেজারার নির্বাচিত হন।

দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নব নির্বাচিত চেয়ারম্যান মাসউদ আহমদ। বক্তব্য রাখেন নির্বাচিত সেক্রেটারি মোঃ বদরুজ্জামান, মুকাবিস উন নুর, কে এম আবু তাহের চৌধুরী প্রমুখ।

সভায় বক্তারা ইকরা কর্তৃক দেশ-বিদেশে বিভিন্ন মানবিক কার্য্যক্রমের ভূয়সী প্রশংসা করেন, বিশেষ করে বাংলাদেশের সিলেটে ইকরা কর্তৃক সুবিধা বঞ্চিত শারীরিক প্রতিবন্ধীদের জন্য প্রতিষ্ঠিত ডিসএবিলিটি চিকিৎসা কেন্দ্র’এর মাধ্যমে  মানুষের সেবার ভুয়সী প্রশংসা করেন। পাশাপাশি এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মনোয়ার বদরুদ্দোজার ক্যান্সার আক্রান্ত হয়ে অকাল মৃত্যুতে শোক প্রকাশ এবং তিনি সহ সাম্প্রতিক সময়ে কভিড আক্রান্ত হয়ে যারা ম্রত্যুবরণ করেছেন, সকলের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

নব নির্বাচিত চেয়ারম্যান মাসউদ আহমদ, সাবেক চেয়ারম্যান আবদুল হক হাবিবসহ সাবেক টীমের বিগত দিনের কাজের প্রশংসা এবং ধন্যবাদ  জানান, পাশাপাশি ইকরা ইন্টারন্যাশনাল’র সকল দাতা, প্যাট্রন, ভলোন্টিয়ার, শুভাকাঙ্ক্ষী সবাই কে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানান।

পরিশেষে হালকা আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়। (প্রেস বিজ্ঞাপ্তি)