প্রচ্ছদ

বাংলাদেশ ইন্টারন্যাশনাল এসোসিয়েশন (BIA) কার্যনির্বাহি কমিটির অভিষেক অনুষ্ঠান

  |  ১২:৩৬, জুলাই ২৮, ২০২২
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক:

বিশ্বমানের ইউনিভার্সিটি প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ ইন্টারন্যাশনাল এসোসিয়েশন (BIA) এর কার্যনিবাহি কমিটি (যুক্তরাজ্য)–এর অভিষেক অনুষ্ঠান গত ২৬ জুলাই, সন্ধ্যা ৭টায় ইস্ট লন্ডনের ৪২ ফিল্ডগেইট স্ট্রিটের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

অভিষেক অনুষ্ঠানে বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী ইকবাল আহমদ ওবিই-র সভাপতিত্বে ও ডা. গিয়াসউদ্দিন আহমদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট চক্ষু চিকিৎসক ডা. মাহমুদুর রহমান (মান্না), কলম একাডেমির মহাপরিচালক নজরুল ইসলাম হাবিবি, ড. আঞ্জুমান বক্ত, প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের (সাবেক) সভাপতি রবীন পাল, ডা. সাকিন আখতার, ডা. শাহেদ হায়দার ও আব্দুল মজিদ প্রমুখ।

সভাপতি তাঁর বক্তব্যে জীবনের বিচিত্র অভিজ্ঞতা ও সফলতার নানা দিক তুলে ধরেন। বিশ্বমানের একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার গুরুত্ব ও প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। তিনি বলেন সফলতার জন্য আন্তরিকতা, সম্মিলিত প্রয়াস ও নিরবিচ্ছিন্ন প্রচেষ্টার বিকল্প নেই।

অনুষ্ঠানে  ইকবাল আহমদ ওবিই-কে সভাপতি, ডা. গিয়াসউদ্দিন আহমদকে সাধারণ সম্পাদক, আনসার আলীকে কোষাধ্যক্ষ, একেএম আব্দুল হান্নানকে আন্তর্জাতিক সম্পাদক ও সাদেকুল আমিনকে অফিস সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহি কমিটির নাম ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, সিনিয়র সহ সভাপতি ড. এম আব্দুল হান্নান, সহ সভাপতি ড. আঞ্জুমান বক্ত, সহ সভাপতি শেখ ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম হাবিবি, সহকারি সম্পাদক হারুনুর রশিদ, ইকুয়েল অপরচুনিটি সম্পাদক বিলকিস রশিদ, সাংস্কৃতিক সম্পাদক সুলতানা শেখ, সহকারি সাংস্কৃতিক সম্পাদক শারমিন খান, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, সহ সাংগঠনিক সম্পাদক এস এম সিপার, প্রচার-প্রকাশনা সম্পাদক এম আসাদ, সহ প্রচার-প্রকাশনা সম্পাদক, নজরুল ইসলাম হক, যুব ও ক্রিড়া সম্পাদক নজমুল ইসলাম ও তথ্য গবেষণা সম্পাদক মাহমুদ রিয়াদ।

কার্যনির্বাহি সদস্যবৃন্দ – এম হান্নান মিয়া, দেলওয়ার হোসেন বেগ, ওয়েস কামালী, মুরাদ চৌধুরী, জয়নাল আবিদন সরকার, সেবুল চৌধুরী, হারুন উর রশিদ, আবুবকর সিদ্দিক।

সাধারণ সদস্য – জগলু মিয়া, লুৎফুর রহমান, আতিকুল হক কামালী, রবিউল উল্লাহ, মোহাম্মদ গিয়াস আহমদ, শামস চৌধুরী।

অভিষেক অনুষ্ঠানে অতিথিবৃন্দ ও কমিটির সদস্যগণকে ফুল দিয়ে বরণ করা হয়।

সভায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ বাংলাদেশে সৃজনশীল শিক্ষা ব্যবস্থার উন্নয়ন এবং বিজ্ঞানমনস্ক জাতি গঠনে ভূমিকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়াদি নিয়ে আলোচনা করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য দেলওয়ার হোসেন বেগ এক কেদার (এক বিঘা) জমি ক্রয় বা সমপরিমানের টাকা অনুদানের অঙ্গীকার করেন।

পরে, নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয় l