প্রচ্ছদ

শুভ জন্মাষ্টমী আজ

  |  ০৮:০৪, আগস্ট ১২, ২০২০
www.adarshabarta.com

আদর্শ বার্তা ডেস্ক :

আজ শুভ জন্মাষ্টমী। শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে বিশ্বের হিন্দু সম্প্রদায় দিবসটি উদযাপন করে থাকেন। করোনা পরিস্থিতির কারণে এবার জন্মাষ্টমীর কোনও ধরনের শোভাযাত্রা বা মিছিল হচ্ছে না। এমনকি বঙ্গভবনে যে অনুষ্ঠান হয় তাও হবে না। তবে মন্দিরে মন্দিরে প্রার্থনা ও গীতাপাঠ করা হবে।

মহানগর সর্বজনীন পূজা কমিটির সহসভাপতি অ্যাডভোকেট তাপস কুমার পাল এ বিষয়ে বলেন, জন্মাষ্টমী উপলক্ষে এবার বঙ্গভবনের অনুষ্ঠান, শোভাযাত্রা ও মিছিল হবে না। তবে মন্দিরে মন্দিরে প্রার্থনা ও গীতাপাঠ করা হবে। বিশেষ করে কেন্দ্রীয়ভাবে ঢাকেশ্বরী মন্দিরে গীতাপাঠ করা হবে। সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে শেষ হবে সাড়ে ১১টায়। সবকিছু স্বাস্থ্যবিধি মেনেই করা হবে।

এদিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীর মাধ্যমে হিন্দু সম্প্রদায়কে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়েছেন। রাষ্ট্রপতি বলেন, সমাজে বিদ্যমান সম্প্রীতি ও মৈত্রীর বন্ধনকে জাতীয় অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনে কাজে লাগাতে হবে। প্রধানমন্ত্রী বলেন, জন্মাষ্টমী উৎসব ভক্তগণকে শ্রীকৃষ্ণের জীবনাদর্শ অনুসরণ করতে অনুপ্রাণিত করবে। তিনি জন্মাষ্টমী উপলক্ষে দেশের সব নাগরিকের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করেন।